আর্টস ফ্যাকাল্টির হওয়ায় হলে সিট হারাল শাবি ছাত্রী!


Published: 2018-02-14 00:07:33 BdST, Updated: 2018-02-24 23:44:59 BdST

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আর্টস ফ্যাকাল্টির হওয়ায় হলের সিট হারিয়েছেন এক ছাত্রী এমন অভিযোগ উঠেছে। হলে উঠার দুই দিনের মাথায় ওই ছাত্রীকে বের করে দেয়া হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ওই ঘটনা নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে। এব্যাপারে হল প্রশাসনের কাছে অভিযোগ করেছেন ওই ছাত্রী। সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ওই ছাত্রীর বাবা একজন মুক্তিযোদ্ধা।

ভুক্তভোগী ছাত্রীর অভিযোগে জানা যায়, হলে সিট সংকট থাকায় বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের অধীনে হোস্টেল ফজল কমপ্লেক্সে থাকতেন তিনি। সিরাজুন্নেসা চৌধুরী হলের বি/৪০২ নম্বর রুমে একটি সিট খালি হওয়ায় সমাজবিজ্ঞান বিভাগের ওই ছাত্রী আবেদন করলে সিটটি তার নামে বরাদ্দ দেয় হল প্রশাসন। পরে গত ৮ ফেব্রুয়ারি হলে গিয়ে রুমের অপর তিন সিনিয়র ছাত্রীর সাথে কথা বলে নিজের বেশকিছু জিনিসপত্র রেখে আসেন তিনি।

তবে ব্যক্তিগত কিছু সমস্যার কারণে তিনি আগের থাকার জায়গায় অবস্থান করছিলেন। এদিকে গত ১২ ফেব্রুয়ারি আপুদের (সিনিয়র ছাত্রী) অভিযোগের ভিত্তিতে হল কর্তৃপক্ষ মৌখিকভাবে তার সিট বাতিল করে দেয়। তার থাকার বিকল্প ব্যবস্থা না করেই ওই কক্ষ থেকে জিনিসপত্র বের করে দেয়া হয়। তাৎক্ষণিক হল কর্তৃপক্ষের সাথে কথা বলে কোন ধরনের সাড়া পাননি তিনি। পরবর্তীতে রুমে গিয়ে দেখতে পান, তার জিনিসপত্র বাইরে ফেলে দিয়ে তার সিটে সায়েন্স ফ্যাকাল্টির আরেকজনকে তুলেছেন।

এ নিয়ে একটি অভিযোগপত্র ১৩ ফেব্রুয়ারি হল প্রশাসন বরাবর দিতে গেলে ৪০২ নম্বর রুমের সিনিয়র ছাত্রীরা তাকে বকাঝকা করেন।

এ বিষয়ে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল প্রভোস্ট সহযোগী প্রফেসর শরীফা ইয়াসমিন সাংবাদিকদের জানান, আমরা ওই ছাত্রীর সিট পরিবর্তন করেছি। তবে কোথায় সিট দেয়া হয়েছে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করেননি। ওই ছাত্রীর রুমমেটরা আর্টসের কাউকে চাচ্ছেন না। হলে রুমমেটরা যদি না চায় তবে জোর করে কাউকে সিট দেয়ার নিয়ম নেই বলেও উল্লেখ করেন তিনি। 

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।