শাবিতে চার দিনব্যাপী নাট্যোৎসব ও পুনর্মিলনী শুরু


Published: 2018-01-11 16:37:25 BdST, Updated: 2018-06-23 06:45:23 BdST

 

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন ‘থিয়েটার সাস্ট’ এর দু’দশক পূর্তি উপলক্ষে চার দিনব্যাপি নাট্যোৎসব ও পুনর্মিলনী বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। ‘বন্ধনের বিশ, ভালোবাসা অহর্নিশ’ এই শ্লোগানকে সামনে রেখে এই নাট্যোৎসব ও পুনর্মিলনী আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার দুপুর একটায় নাট্যোৎসব ও পুনর্মিলনীর উদ্বোধন করেন শাবি’র ট্রেজারার ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। পরবর্তীতে মুক্তমঞ্চের সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে অর্জুন তলায় এসে কেক কাটার মাধ্যমে শেষ হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, প্রফেসর আমিনা পারভীন, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সঞ্জয় কৃষ্ণ বিশ্বাস, শাকিল ভূইয়া, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজৎ কান্তি গুপ্ত, সংগঠনের সাবেক আল মারুফ, সুমি আক্তার, ইসমাঈল তরফদার, মোহাম্মদ রাজুসহ থিয়েটার সাস্টের বর্তমান ও প্রাক্তন সদস্যরা।

‘নাট্যোৎসব ও পুনর্মিলনী’র উৎসবের আহ্বায়ক সাব্বির আহমেদ রাজু জানান, বৃহস্পতিবার সংগঠনের প্রযোজনায় পরিবেশিত হবে নাটক ‘হাসন রাজা’। এছাড়া ১৩ জানুয়ারি প্রাঙ্গণেমোর এর নাটক ‘কনডেমড সেল’ ও ১৪ জানুয়ারি ‘মনিপুরি থিয়েটার’ এর নাটক ‘ইঙ্গাল আধার পালা’ মঞ্চস্থ হবে। নাটকগুলো যাথাক্রমে প্রতিদিন সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নাটক মঞ্চায়ন হবে এবং পুনর্মিলনী উৎসব আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এটি ‘থিয়েটার সাস্ট’ এর ৬ষ্ঠ নাট্যোৎসব ও ১ম পুনর্মিলনী। ‘নাট নির্মাণ করে যৌবন, নাটক আনবেই অবিনাশী প্লাবন’ এই শ্লোগানকে সামনে নিয়ে সংগঠনটি ১৯৯৭ সালে যাত্রা শুরু করে এ পর্যন্ত ৩০ টি প্রযোজনার ১১২টি নাটক প্রদর্শনী, ১টি যাত্রাপালাসহ ৫ টি নাট্যোৎসব করেছে।

 


ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।