শাবিকে ধুমপান মুক্ত ঘোষণা


Published: 2018-01-05 15:24:04 BdST, Updated: 2018-06-23 02:59:14 BdST

 

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (শাবি) ধুমপান মুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জহীর উদ্দিন আহমেদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়েছে। ইতোমধ্যে বিজ্ঞপ্তিটি বিভিন্ন দোকানে টানানো হয়েছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহান (নিয়ন্ত্রণ) আইনের ২০১৫ সালে প্রনীত বিধিমালা অনুসারে শাবিকে ধুমপান মুক্ত এলাকা হিসেবে ঘোষণা করা হয়। পাশাপাশি ক্যাফেটেরিয়া, ক্যান্টিন, টং দোকান, ফুডকোর্টসহ অন্যান্য জায়গায় তামাকজাতীয় দ্যব্যাদি বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কোথাও তামাকজাতীয় দ্রব্যাদি বিক্রয় পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট ব্যক্তি ও দোকানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয় বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালের ১৮ মার্চ তৎকালীন ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক এক আদেশে ক্যাম্পাসে প্রকাশ্যে ধুমপানের উপর নিষেধাজ্ঞা দিয়েছিল। যদিও ওই নির্দেশনার পর অনেক শিক্ষক-শিক্ষার্থীদেরকে প্রকাশ্যে ধুমপান করতে দেখা যেত।

 

ঢাকা, ৫ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।