এমসি কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, পুলিশের গুলি


Published: 2018-01-04 09:49:15 BdST, Updated: 2018-12-11 22:19:44 BdST


এমসি লাইভ: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজে (এমসি) ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

জানা গেছে, ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিবদমান ছাত্রলীগের দুই গ্রুপে যেকোন সময় সংঘর্ষের সম্ভাবনাও রয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। সংঘর্ষ এড়াতে ইতিমধ্যে কলেজ প্রাঙ্গনে অতিরিক্ত র‍্যাব-পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসময়ে কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ নেতা-কর্মীদের দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতেও দেখা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। বৃহস্পতিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এ সংঘর্ষের ঘটনায় এমসি কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনা ছড়িয়ে পড়ে।


কলেজ ছাত্রলীগ সূত্রে জানা যায়, টিলাগড়ে আজাদ গ্রুপের নেতা-কর্মীদের কলেজ ক্যাম্পাসে প্রবেশ করতে না দিতে চাইলে এমসি কলেজ ছাত্রলীগ এ সশস্ত্র মহড়া দেয়। এমহড়ায় সকাল ১১টা ১৫ মিনিটে এসে যোগ দেয় সরকারি কলেজ ছাত্রলীগ।


সূত্রটি আরো জানায়, সকাল ৯টা থেকে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীর বিভিন্ন কর্মসূচী পালনের কথা ছিল। এ উপলক্ষ্যে সকাল থেকেই কলেজে নিজেদের অবস্থান ধরে রাখতে সশস্ত্র মহড়া দিতে থাকে। দুপুরের দিকে আজাদ গ্রুপের নেতাকর্মীরা কলেজে ঢুকতে চাইলে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষ চলাকালে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।


শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি করেছে।

 


ঢাকা, ৪ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।