শাবি ডিবেটিং সোসাইটি’র প্রতিষ্ঠা বার্ষিকী


Published: 2018-01-01 19:54:51 BdST, Updated: 2018-07-23 21:36:14 BdST

 

শাবি লাইভ: ২৫ বছর পেরিয়ে ২৬তম বর্ষে পদার্পন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বির্তক বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ (এসইউডিএস)।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার র‌্যালি, কেক কাটা, ফানুস উড়ানো, বার-বি-কিউ পার্টিও আয়োজন করা হয়। এছাড়া আগামীকাল মঙ্গলবার থাকছে প্রদর্শনী বিতর্ক।

দুপুর দেড়টায় র‌্যালিটি কেন্দ্রীয় গ্রন্থাগারের সমানে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে কেক কাটার মধ্যে দিয়ে সংগঠনটি প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. রাশেদ তালুকদার, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ফাখরুস সালাম, সামিউল ইসলাম, শাকিল আহমেদ ভূইয়া, সংগঠনের সভাপতি জান্নাতুল তাজরীন ও সাধারণ সম্পাদক নূর-ই-জান্নাতসহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯২ সালের ১ জানুয়ারি ‘যুক্তির স্পন্দনে ভাঙুক অথবা গড়ুক এই বিশ্ব’ এই শ্লোগানকে সামনে রেখে সংগঠনটির যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি ৬টি জাতীয় বির্তক প্রতিযোগিতা, ১৫টি আন্ত:বিভাগ বির্তক প্রতিযোগিতা, সিলেট বিভাগীয় বির্তক প্রতিযোগিতা, ছাত্র-শিক্ষক বির্তক প্রতিযোগিতা, আঞ্চলিক রম্য বির্তক, স্কুল বির্তক প্রতিযোগিতা, কলেজ বির্তক প্রতিযোগিতার আয়োজন করেছে তারা।

 

ঢাকা, ১ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।