ছাত্রলীগ কর্মীদের পড়ালেখা করার পরামর্শ দিলেন শাবি ভিসি


Published: 2017-12-31 22:41:57 BdST, Updated: 2018-04-25 04:42:06 BdST

 

শাবি লাইভ: ছাত্রলীগ কর্মীদের উদ্দেশ্য করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, এক সময় সেরা মেধাবীরাই ছাত্রলীগ করত, তারা ক্লাসে প্রথম হতো। বর্তমানে ছাত্রলীগ একটি ইমেজ সংকটে ভূগতেছে।

ভিসি আরও বলেন, পড়ালেখা করতে হবে, শিক্ষা হলে শান্তি ও প্রগতি হবে। বিশ্ববিদ্যালয়কে ধুমপান এবং মাদক মুক্ত করতে হবে। স্বাধীনতা যুদ্ধে ছাত্রলীগের অবদান ছিল সবচেয়ে বেশি। সেই গৌরব ফিরিয়ে আনতে হবে।

রবিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আয়োজিত মহান বিজয় দিবস ও শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. রাশেদ তালুকদার, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মস্তাবুুর রহমান, প্রক্টর অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জহির উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মহিবুল আলমসহ ছাত্রলীগের অন্যান্য নেতা কর্মীরা।

ভিসি আরো বলেন, ‘পাকিস্তানীরা বুঝতে পেরেছিল স্বাধীনতা যুদ্ধে তাদের পরাজয় ঠেকিয়ে রাখা যাবে না। তখন তারা বুদ্ধিজীবীদের হত্যার মাধ্যমে বাংলাদেশকে মেধাশূন্য করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বের কারণে তারা তা করতে পারে নাই এবং এদেশ স্বাধীন হয়েছে।’

তিনি আরো বলেন ‘ঐ হায়েনারা ভাবেনাই বাংলাদেশ উন্নয়নের দিক দিয়ে এতো উপরে চলে যাবে। পাকিস্তানীরা এদেশ থেকে চা, পাট এবং কাগজের টাকা লুট করে তাদের দেশকে উন্নত করেছিল। কিন্তু বর্তমানে উন্নয়নের সূচকের দিক থেকে বাংলাদেশ তাদের চেয়ে অনেক এগিয়ে।

আলোচনা সভা শেষে রাতে ক্যাম্পাসে শাখা ছাত্রলীগের এই অংশের নেতাকর্মীরা বার-বি-কিউ পার্টির আয়োজন করে। তাছাড়া ছাত্রলীগের অন্য অংশ কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু সাঈদ আকন্দ এবং সাজিদুল ইসলাম সবুজের অনুসারীও পৃথক বার-বি-কিউ পার্টির আয়োজন করে।


ঢাকা, ৩১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।