৩৬তম বিসিএসে কৃষি ক্যাডারে মেধায় প্রথম শেকৃবির ছাত্র


Published: 2017-10-19 22:57:46 BdST, Updated: 2017-11-18 12:24:25 BdST

লাইভ প্রতিবেদক: এবার ৩৬তম বিসিএসে কৃষি ক্যাডারে মেধা তালিকায় প্রথম হয়েছেন শফিক আল সারাহ (তুহিন)। তিনি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ছাত্র। তিনি পড়াশোনা করছেন এগ্রিকালচারাল বোটানি বিভাগে স্নাতকোত্তরে। এবার কৃষি ক্যাডারে ৩২২টি পদ ছিল।

অদম্য ওই ছাত্র ৩৬তম বিসিএস পরীক্ষায় প্রথমবারের মতো অংশগ্রহণ করে ওই সাফল্য অর্জন করেছেন। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলায়। চার ভাই-বোনের মধ্যে তিনি সর্বকনিষ্ঠ। বাবা মো. আবদুল মালেক ও মাতা সামসুননাহার।

মেধা তালিকায় প্রথম হয়ে শফিক তুহিন সবার কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেন, বিসিএস ও বিভিন্ন চাকরির পরীক্ষায় ভালো করব সেই আত্মবিশ্বাস ছিল। প্রথমবার অংশগ্রহণ করেই প্রথম হয়ে যাব সেটা ভাবিনি। আমার বিশ্বাস শেকৃবি থেকে পরবর্তীতে যারা বিসিএস পরীক্ষায় অংশ নেবে তারা আরও ভালো করবে।

তিনি জানালেন, বই পড়তে পছন্দ করেন তিনি। সরকারি কলেজে অধ্যয়নের সময় কলেজ শিক্ষক রবিউল ইসলামের (এখন প্রশাসন ক্যাডারে আছেন) কাছ থেকে অনুপ্রাণিত হন বিসিএস ক্যাডার হওয়ার জন্য। অদম্য স্পৃহা আর অধ্যবসায়ে তার স্বপ্ন সফল হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

 

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।