দিনে কাজ রাতে পড়াশোনা, ঢাবিতে চান্স পেয়েও স্বপ্ন ফিকে!


Published: 2017-10-13 12:52:19 BdST, Updated: 2017-11-19 05:36:53 BdST

কুড়িগ্রাম লাইভ : দিনমজুরি করেও পড়াশোনা চালিয়ে গিয়েছিলেন তিনি। দিনে কাজ আর রাতে পড়াশোনা করে নিজের স্বপ্ন সফল করেছেন। চান্স পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। চলতি বছর এইচএসসি পরীক্ষায় মানবিক বিভাগে এ-প্লাস পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘খ’ ইউনিটে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন তিনি। বলছি অদম্য মেধাবী আশিকুরের গল্প। স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও অর্থের অভাবে ভর্তি নিয়ে অনিশ্চিয়তায় পড়েছেন তিনি।

জানা গেছে, আশিকুর উপজেলার পান্ডুল ইউনিয়নের পান্ডুল গ্রামের দিনমজুর শহিদুর রহমানের ছেলে। দুই শতক জমিই পরিবারটির সম্বল। এতেই ২ টি টিনের একচালা ঘর তুলে বিধবা মা, স্ত্রী ও ২ ছেলেমেয়ে নিয়ে শহিদুরের সংসার। কাকডাকা ভোরে ছুটে চলা নিরন্তন সংগ্রামী এ দিনমজুর স্বপ্ন দেখেন ছেলেকে লেখাপড়া শিখিয়ে অনেক বড় করবেন। অন্যদিকে সংসারে আয়ের জন্য দিনমজুরি করে পড়াশোনা চালিয়ে গেছেন আশিকুর।

কিন্তু আজ যেন সব স্বপ্নই থেমে যেতে বসেছে তার। সমাজের হৃদয়বাণদের সাহায্যে পেলে পূরণ হবে দিনমজুর বাবা শহিদুরের স্বপ্ন। আর উচ্চ শিক্ষিত হবার স্বপ্ন পূরণ হবে আশিকুরের।

জানা গেছে, আশিকুর রহমান রুবেল ২০১৫ সালে পান্ডুল উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগে এসএসসি পরিক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.৭৮ পেয়ে উর্ত্তীর্ণ হয়। এরপর উপজেলার পাঁচপীর ডিগ্রী কলেজ থেকে চলতি বছর মানবিক বিভাগ থেকে এইচএসসি পরিক্ষায় জিপিএ-৫ পেয়ে সবাইকে চমকে দেন। সম্প্রতি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘খ’ ইউনিটে ভর্তির যোগ্যতা অর্জন করেন।


ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।