মেডিকেল ভর্তি পরীক্ষায় সেরাদের সেরা ওরা ৩ জন


Published: 2017-10-13 00:49:38 BdST, Updated: 2017-11-24 06:15:08 BdST

লাইভ প্রতিবেদক : মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। দেশের অন্যতম সেরা মেধাবীদের বাছাই করা হয়েছে ভর্তি পরীক্ষার মাধ্যমে। এবার সরকারি ৩১টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ৩ হাজার ৩১৮ পরীক্ষার্থী। অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে ৫০০ জনকে। এদের মধ্যে সেরা ৩ তিন নিয়ে আজকের আয়োজন।

মেডিকেল ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম হয়েছেন মাহমুদুল হাসান ইউসুফ। তিনি মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে এইচএসসি পাশ করেছেন। ভর্তি পরীক্ষায় ১০০ এর মধ্যে তার প্রাপ্ত নম্বর ৯০.৫। তার টোটাল মেরিট স্কোর ২৯০.৫। অদম্য অধ্যাবসায় আর অবিচল চেষ্টায় তার স্বপ্ন সফল হয়েছে বলে জানিয়েছেন তিনি।

জাতীয় মেধায় ২য় স্থান অর্জন করেছেন স্বপ্নীল আব্দুল্লাহ। তার কলেজ ছিল সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ। এমবিবিএস ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৯০। তার টোটাল মেরিট স্কোর ২৯০। ইচ্ছা থাকলে উপায় হয় এটা প্রমাণ করেছেন ওই মেধাবী। সমাজের কল্যাণে নিজেকে নিয়োজিত করার ব্রত রয়েছে তার।

মেডিকেলে ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় তৃতীয় হয়েছেন রাহাতুল ইসলাম রাব্বি। তিনি নড়াইল সরকারি ভিক্টরিয়া কলেজ থেকে এইচএসসি পাশ করেছেন। তার স্বপ্ন মেডিসিন স্পেশালিস্ট হয়া। তিনি ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় ৯০ নম্বর পেয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজে সিট বরাদ্দ দেয়া হয়েছে।

গত ৯ অক্টোবর মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে স্বাস্থ্য অধিদপ্তর। এরআগে, ৬ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রকাশিত ফল অনুযায়ী, ভর্তি পরীক্ষায় ৯০ নম্বরও উঠেছে। মেধা তালিকায় সর্বশেষ নম্বর ৭০.৫।

ফল অনুসারে, এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হওয়ার জন্য ন্যূনতম যোগ্যতা ৪০ নম্বর পেয়েছে মোট ৪১ হাজার ১৩২ জন পরীক্ষার্থী। তারা সরকারি ও বেসরকারি মেডিকেলে সমূহে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করেছে।


ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।