ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফলাফলে নতুন রেকর্ড মৌরির


Published: 2017-10-03 13:40:52 BdST, Updated: 2017-11-24 06:16:15 BdST

লাইভ প্রতিবেদক : মাকসুদা পারভিন মৌরি। রাজবাড়ীতে জন্ম নেয়া এই মেয়েটি ছোটবেলা থেকেই ছিলেন অদম্য মেধাবী। অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন। এসএসসি ও এইচএসসিতে পেয়েছেন গোল্ডেন জিপিএ।

মেধাবী ওই ছাত্রীটি ঢাকা বিশ্ববিদ্যালয়েও তাক লাগানো ফলাফল করেছেন। রসায়ন বিভাগের ছাত্রী এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গর্ব। তিনি ঢাবির রসায়ন বিভাগে সর্বোচ্চ নম্বর পেয়েছেন। ভেঙ্গে দিয়েছেন অতীতের সকল রেকর্ড। চার বছরের স্নাতকে তিনি সিজিপিএ ৩.৯৪ পেয়ে তাক লাগিয়ে দিয়েছেন।

মাকসুদার শিক্ষকরা জানান, ক্লাসে ওই ছাত্রী অনেক মনোযোগী থাকে তাই তার পক্ষে ওই সফলতা অর্জন করা সম্ভব হয়েছে।

জানা গেছে, মাকসুদা পারভিন মৌরি ৮ম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ছেন। এসএসসি ও এইচএসসিতেও সাফল্য দেখিয়েছেন। পেয়েছেন গোল্ডেন জিপিএ-৫। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১২-১৩ শিক্ষাবর্ষে রসায়ন বিভাগে ভর্তি হন।

তিনি ঢাবিতে ভর্তি হয়ে তুখোড় মেধার স্ফূরণ ঘটান প্রথম বর্ষেই। ওই পরীক্ষায় তিনি জিপিএ ৩.৮৮ পেয়ে সকলের নজরে আসেন। এর পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। গত চার বছরে তার সিজিপিএ দাড়িয়েছে ৩.৯৪। ঢাকা বিশ্ববিদ্যালয়ে জিপিএ সিস্টেম চালু হওয়ার পর থেকে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ।

মাকসুদার সফলতার পেছনে সবচেয়ে বড় অবদান তার বাবা-মায়ের। শত প্রতিকূলতার মাঝেও তাদের অনুপ্রেরণায় তিনি সফলতা পেয়েছেন। ভবিষ্যতে তিনি শিক্ষা পেশায় নিয়োজিত থাকার পাশাপাশি গবেষণায় মনোনিবেশ থাকতে চান।


ঢাকা, ০৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।