কানাডার টরন্টো ভার্সিটির ছাত্র সংসদের প্রেসিডেন্ট আমাদের মুনতাকা


Published: 2020-03-27 14:37:21 BdST, Updated: 2020-05-28 12:48:33 BdST

লাইভ ডেস্ক: মুনতাকা আহমেদ। একটি নাম একটি মেধা। তিনি একজন স্বপ্নবাজ তরুণী। জীবনে একটা বড় কিছু হতে চান। মেধা আর মননে তিনি বিশাল চিন্তা বহন করেন। দেশ নয় বিদেশের মাটিতে গোটা ক্যাম্পাসে জনপ্রিয় শিক্ষার্থী হিসেবে সুখ্যাতি রয়েছে তার। বললে চলনে একেবাবে সাদামাটা। কিন্তু মেধায় তুখোড়। তিনি মিশুক ও পরোপকারী বটে। একারণে তার গ্রহণযোগ্যতাও বেশী গোটা ক্যাম্পাসে।

এবারকায় কানাডার ইউনিভার্সিটি অব টরন্টোর ছাত্র সংসদের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি আর কেউ নন, তিনি বাংলাদেশি বংশোদ্ভূত একজন মেধাবী শিক্ষার্থী। তার নাম মুনতাকা আহমেদ। তিনি টরন্টোয় বাংলাদেশ কনসাল জেনারেল নাইমউদ্দিন আহমেদের মেয়ে। আগে থেকেই মুনতাকা বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছিলেন।

জানা গেছে আগামী ২০২০-২০২১ মেয়াদের জন্য তিনি ইউনিভার্সিটি অব টরন্টোর শিক্ষার্থীদের নেতৃত্ব দেবেন। নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্ধির চেয়ে ১৫৬ ভোট বেশি পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ১৭১৭ । নির্বাচনের সময়ই অনেকেই বলাবলি করতেন এবছর মুনতাকাই প্রেসিডেন্ট হচ্ছেন!

মুনতাকা ও বিভিন্ন সূত্রে জানা যায় বুধবার আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হয়। গত ২১-২৫ মার্চ অনলাইনে শিক্ষার্থীরা ভোট দিয়েছেন। বেঁচে নিয়েছেন তাদের নেতা।

মুনতাকা আহমেদ

 

ইমিউনোলোজি এন্ড হেলথ অ্যান্ড ডিসিজ- বিষয় নিয়ে তৃতীয় বর্ষের ছাত্রী মুনতাকা এর আগেই ইউনিভার্সিটিতে নানা পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন। ইউনিভার্সিটি অব টরন্টোর বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশনের মার্কেটিং কো ডিরেক্টর, মুসলিম স্টুডেন্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট (ফিনান্স) এবং ইউনিভার্সিটি অব টরন্টো স্টুডেন্ট ইউনিয়ন ক্লাবের এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট হিসেবে ক্যাম্পাসে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন।

বৃহত্তর পরিসরে শিক্ষার্থীদের নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলেন তিনি। তার প্রত্যাশা তিনি দেশের সুনাম ও সুখ্যাতি অর্জনে যা যা দরকার তাই করবেন। তিনি কাজ করে যাবেন দেশের জন্যে মানুষের জন্যে। তার কোন পিছুটান নেই। ফুটিয়ে তুলবেন সৎ থেকেও সমাজের জন্যে দেশের জন্যে কাজ করা যায়।

মুনতাকা আহমেদকে ক্যাম্পাসলাইভ পরিবারের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন, শুভেচ্ছা।

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।