অনার্স শেষ করেই গুগলে স্বপ্নের ইঞ্জিনিয়ার চুয়েট ছাত্র


Published: 2019-11-28 12:36:22 BdST, Updated: 2019-12-06 07:05:29 BdST

আইটি লাইভ : ইয়ামিন ইকবাল। কয়েকদিন আগেই তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে অনার্স শেষ করেছেন। পাশ করে বেরিয়েই তিনি গুগলে স্বপ্নের ইঞ্জিনিয়ার হয়েছেন। সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। গত ২৬ নভেম্বর গুগল থেকে পাঠানো নিয়োগপত্র হাতে পেয়েছেন ইয়ামিন। শিগগিরই তাইওয়ানের উদ্দেশে দেশত্যাগ করবেন তিনি। আগামী বছরের ৩ ফেব্রুয়ারি তার গুগলে যোগদান করার কথা রয়েছে।

এর আগে ইয়ামিন ইকবাল বিশ্ববিদ্যালয়জীবনে বিভিন্ন প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। এতে সফল হওয়ায় অসংখ্যা পুরস্কারও জিতে নিয়েছেন তিনি। এরমধ্যে বুয়েট ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট, আইআইইউসি ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট, এডু ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট, সাস্ট ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট, ন্যাশনাল ইউনিভার্সিটি ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট, কোডফোর্স সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেন তিনি।

জানা গেছে, চুয়েটের কম্পিউটার কৌশল বিভাগের ১৪ ব্যাচের শিক্ষার্থী ছিলেন ইয়ামিন ইকবাল। চলতি বছরের সেপ্টেম্বর মাসের শেষে অনার্স ডিগ্রি শেষ করেন তিনি। তিন ভাইয়ের মধ্যে সবার বড়। ইকবাল চট্টগ্রাম ইংলিশ ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের ছাত্র ছিলেন। কম্পিউটার এবং প্রোগ্রামিংয়ে আগ্রহ থাকায় ২০১৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তি না হয়ে চুয়েটের কম্পিউটার কৌশল বিভাগে ভর্তি হন। চুয়েট থেকে গুগলে নিয়োগপ্রাপ্ত দ্বিতীয় সফটওয়্যার ইঞ্জিনিয়ার তিনি।

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।