মেডিকেলে ভর্তিতে দেশসেরা রাগীব, মায়ের কারণেই সফলতা (ভিডিও)


Published: 2019-10-16 01:23:03 BdST, Updated: 2019-11-19 08:07:59 BdST

লাইভ প্রতিবেদক : মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম স্থান অধিকার করেছেন রাগীব নুর। তিনি রংপুর ক্যাডেট কলেজের ছাত্র। তিনি পেয়েছেন তার ৯০ দশমিক ৫০ নম্বর। গতবছর ওই পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেন ইশমাম সাকীব অর্ণব। তার স্কোর ছিল ৮৭.০০। সারাদেশে প্রথম স্থান অধিকার করায় মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাগীব। সেই সঙ্গে মায়ের অবদানের কথা আবেগের সঙ্গে বলেছেন রাগীব। বিশেষ করে ৩ মাসের পরিশ্রম আর মায়ের অনুপ্রেরণা ছাড়া সফলতা ধরা দিত না বলে উল্লেখ করেন তিনি।

রাগীব বলেন, মেডিকেল পরীক্ষায় ভাগ্য অনেক গুরুত্বপূর্ণ। তবে কেউ যদি পরিশ্রম করে, তবে ভাগ্য তার কাছে অবশ্যই হার মানবে। সবার উচিত, এইচএসসি পরীক্ষার জন্য বসে না থেকে একটু একটু করে দুই বছর ধরে প্রস্তুতি নেওয়া। এটাই তাকে সফলতা এনে দেবে বলে মনে করেন রাগীব। তবে শুধু পড়াশোনা করলেই হবে, খেলাধুলাও করতে হবে। রংপুর ক্যাডেট কলেজে থাকা অবস্থায় বাস্কেট বল খেলতাম। সবার কিছু কিছু লেখা উচিত। কারণ খেলাধুলা করলে মন ফ্রেশ থাকে এবং পড়াশোনা ভালো হয়।

তিনি বলেন, ফল প্রকাশের আগ মুহুর্তে অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, রেজাল্ট প্রকাশের পর ভয় পেয়ে গিয়েছিলাম, শুয়েছিলাম। মনে করেছিলাম, যা হওয়ার হবে। পরে আমাকে জানানো হয়, আমি ফার্স্ট হয়েছি। খুবই ভালো লাগছে, ভাবতেও পারিনি এমন রেজাল্ট করব।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।