ঢাবির ‘গ’ ইউনিটে মেধায় তৃতীয় কমার্স কলেজ ছাত্রী


Published: 2019-09-26 19:23:49 BdST, Updated: 2019-10-14 14:55:22 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অনার্স প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবছর ‘গ’ ইউনিটে তৃতীয় হয়েছেন ফাহমিদা জাহান নিশাত। ঢাকা কর্মাস কলেজের ওই ছাত্রীর রোল নম্বর ছিল ৪৩৮৮৬৮। তার সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৯.৫০। তার বাবার নাম আ ন ম আজমল খান এবং মায়ের নাম দিলরুবা বেগম।

প্রকাশিত ফল অনুযায়ী, প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০ পেয়েছেন নিশাত। এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৭০.৫০ এবং লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ২৯ পেয়েছেন তিনি।

জানা গেছে, ‘গ’ ইউনিটে এ বছর পাসের হার ১৫.৪৯ শতাংশ। মোট ২৯ হাজার ৬৬ জনের মধ্যে ২৮ হাজার ১৬৯ জন পরীক্ষা দিয়েছেন। ৬৮ জনের ফল বাতিল হয়েছে।
এবার পরীক্ষার্থীদের মধ্যে ছয় হাজার ৮০২জন এমসিকিউতে পাস করেছে। দুই অংশে পাস করেছেন চার হাজার ৩৬২ জন।

বৃহস্পতিবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা কনেন। গত ১৩ সেপ্টেম্বর এই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।