যমজ ভাইবোনের বুয়েটে ভর্তি, সবসময় একই রেজাল্ট-স্বপ্ন!


Published: 2018-11-27 11:20:54 BdST, Updated: 2018-12-13 06:06:29 BdST

লাইভ প্রতিবেদক : জোবায়েদ হোসেন ও জেনিফা আকতার। তারা পৃথিবীর আলোর মুখ দেখেছেন একসঙ্গে। বেড়ে উঠেছেন একসঙ্গে। কাকতালীয়ভাবে তাদের মেধাও একই। এসএসসি ও এইচএসসিতে একই রেজল্ট তাদের। পেয়েছেন জিপিএ-৫। পিইসিতেও তাদের একই রেজাল্ট। দুইজনই চান্স পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে। তবে তাদের স্বপ্নে অন্যকিছু খেলা করেছে। তারা দুজনই ভর্তি হয়েছেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। যদিও তাদের বাবা-মায়ের সপ্ন ছিল তারা মেডিকেলে পড়বেন। তবে শেষতক তাদের মতামতকেই প্রাধান্য দিয়েছেন এই যমজ ভাইবোন। চট্টগ্রামের রাউজানের পূর্ব গুজরা ইউনিয়নের মধ্যম আধারমানিক গ্রামের করম আলী সওদাগরের বাড়ির জসিম উদ্দিন ও জাহেদা খাতুনের সন্তান তারা।

জোবায়েদ হোসেন ও জেনিফা আকতার প্লে থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেন অলিমিয়া হাট আধুনিক কিন্ডারগার্টেনে। এরপর অলিমিয়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় অংশ নিয়ে গোল্ডেন জিপিএ-৫ পান তারা। চুয়েট স্কুল অ্যান্ড কলেজ থেকে জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে গোল্ডেন জিপিএ-৫ পাওয়ার পাশাপাশি পান সরকারি বৃত্তি। একই স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নেন এসএসসিতে। সেখানেও তারা গোল্ডেন জিপিএ-৫ পান।

এদিকে জোবায়েদ এসএসসি পাস করে ভর্তি হন ঢাকার নটর ডেম কলেজে। সেখান থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে পান গোল্ডেন জিপিএ-৫। তিনি বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে ভর্তির সুযোগ পান। তবে তিনি ভর্তি হয়েছেন বুয়েটের ত্রিপল-ই বিভাগে। ভালো একজন প্রকৌশলী হওয়ার পাশাপাশি ভবিষ্যতে সে বুয়েটে শিক্ষকতা করতে চান তিনি।

একই স্বপ্ন নিয়ে বেড়ে উঠেছেন জেনিফার আকতার। তিনি এইচএসসি পরীক্ষা দেন ঢাকার মতিঝিল আইডিয়াল কলেজ থেকে। অর্জন করেন জিপিএ-৫। তিনিও বুয়েট, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চান্স পান। তবে ভাইয়ের মতো তিনিও সিদ্ধান্ত বুয়েটে ভর্তি হয়েছেন। তারও স্বপ্ন বুয়েটের শিক্ষক হওয়ার।

যমজ এই দুই মেধাবীর স্বপ্ন সফল হউক এই প্রত্যাশা রইলো...

ঢাকা, ২৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।