মাত্র ২৫ বছর বয়সেই মন্ত্রী বিশ্ববিদ্যালয়ের আইনের ছাত্র!


Published: 2018-07-09 01:42:01 BdST, Updated: 2018-11-14 04:52:31 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : মিলিটারি কলেজে পড়াশোনা করেছেন তিনি। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়াশোনা করেছেন তিনি। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে সর্বোচ্চ ডিগ্রি নেন তিনি। এবার মাত্র ২৫ বছর বয়সেই মন্ত্রীত্ব পেলেন আইনের ওই ছাত্র। মালয়েশিয়ার সাইদ সাদিক আবদুল রহমানের গল্প এটি। মালয়েশিয়ার যুব ও ক্রীড়ামন্ত্রী দেয়া হয়েছে তাকে। মন্ত্রীসভা গঠনে তরুণ একজনকে মন্ত্রীসভায় ঠাঁই দিয়ে তাক লাগিয়ে দিয়েছেন মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ সরকার।

দেশের সর্বকনিষ্ঠ মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার পর এক বিবৃতিতে তিনি বলেন, তার মতো তরুণকে মন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে সরকার এটাই প্রমাণ করল যে, তারা তরুণ নেতৃত্বকে স্বাগত জানিয়েছে।

তিনি বলেন, সরকার বিশ্বাস করে যে, দেশের তরুণদের হাতে নিজেদের ভাগ্য এবং ভবিষ্যত নির্ধারিত হবে। এই নিয়োগের মাধ্যমে ভবিষ্যতে দেশের চালিকাশক্তিতে তরুণদের অংশগ্রহণ বাড়বে।

১৯৯২ সালের ডিসেম্বরে জন্মগ্রহণ করেন এ তরুণ রাজনীতিবিদ। দেশটির জুহর প্রদেশের পুলাই থেকে নির্বাচনে জিতে পার্লামেন্টে ঠাঁই করে নেন তিনি। এত অল্প বয়সে দায়িত্ব পাওয়ায় সাঈদ সাদিক প্রশংসার সাগরে ভাসছেন রীতিমত। তবে অনেকে সমালোচনা করেছেন, গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার মত তার যোগ্যতা হয়েছে কিনা।

তবে সাঈদ জানান, যে দায়িত্ব তিনি পেয়েছেন তা যথাযতভাবে পালন করার চেষ্টা করে যাবেন। সবাই মিলে কাজ করলে সফলতা অর্জন সম্ভ্যব বলে তিনি বিশ্বাস করেন।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।