কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা হলেন জাবি শিক্ষক


Published: 2018-05-29 20:26:27 BdST, Updated: 2018-08-15 07:51:57 BdST

জাবি লাইভ: জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ছাত্র বিনিময় উপদেষ্টা হিসেবে পুন:নিয়োগ পেলেন প্রফেসর ড. কবিরুল বাশার। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে অধ্যাপনা করছেন। কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট প্রফেসর ড. কয়েটসু ইয়ামাজাকি নিয়োগ পত্র স্বাক্ষর করেন।

জানা গেছে, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এ নিয়োগপত্র হাতে পান প্রফেসর ড. কবিরুল বাশার। এই বিষয়ে কবিরুল বাশার ক্যাম্পাসলাইভকে বলেন, আমার এই নিয়োগের মাধ্যমে বাংলাদেশ ও কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের মধ্যে ছাত্র বিনিময় সহজ হবে। তিনি আরো বলেন এখন থেকে বাংলাদেশের ছাত্ররা ডক্টরাল ও স্নাতকোত্তর পর্যায়ে কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

ড. বাশার বাংলাদেশে থেকে ছাত্র কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তির বিষয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবেন। কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা শিক্ষা ও গবেষণা কাজে বাংলাদেশে আসলে তাদেরও উপদেষ্টা হিসেবে কাজ করবেন।

উল্লেখ্য যে, ড. বাশার কানাজাওয়া বিশ্ববিদ্যালয় থেকে ২০১২ সালে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। তিনি বর্তমানে কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের কোলাবোরেটিভ প্রফেসর হিসেবও দায়ীত্ব পালন করছেন। এছাড়া তিনি নিজ বিভাগে আইআরইএস নামে পোকামাকড় পালন গবেষণা সেন্টার পরিচালনা করছেন।

 

ঢাকা, ২৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।