“আলোর গল্প” পুরষ্কার পেল গণবি শিক্ষার্থী সেতু


Published: 2018-05-18 17:18:48 BdST, Updated: 2018-08-15 07:51:40 BdST

গণবি লাইভ: ছবি মানেই অব্যক্ত অনুভূতি প্রকাশ করার বাহন, ছবি মানেই অদেখায় লুকিয়ে থাকা অজানাকে ফুটিয়ে তুলার প্রয়োজন। ঠিক এমনই ছবির গল্পের আলোকে “Tales of Light” আলোর গল্প মোবাইল ফটোগ্রাফি এক্সিবিশন পুরষ্কার পেলেন গণ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী হোসাইনুল আরেফিন সেতু।

বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির উদ্যোগে আয়োজিত “Tales of Light” “আলোর গল্প” মোবাইল ফটোগ্রাফি এক্সিবিশনে সেরাদের সেরা ছবির মধ্যে সপ্তম স্থান পেয়েছে সেতুর তুলা মোবাইল ফটোগ্রাফিটি।

বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি থেকে মোবাইল ফটোগ্রাফির জন্য উক্ত পুরস্কার দেওয়া হয়। এর আগে, “আন্তর্জাতিক আলোক দিবস” উপলক্ষে বাংলাদেশ জাতীয় জাদুঘরে “নলীনিকান্ত ভট্টাশালী” গ্যালারিতে SPSB আয়োজিত "Tales of Light” আলোর গল্প মোবাইল ফটোগ্রাফি এক্সিবিশন অনুষ্ঠিত হয়।

এ প্রসংঙ্গে অনুভূতি জানতে চাইলে সেতু বলেন, “ছোটবেলা থেকেই ক্যামেরা যন্ত্রটির প্রতি আমার একটি বিশেষ আগ্রহ ছিল। আমি যখন বড় হই তখন দেখলাম একজন লেখকের লেখনি যেমন ভাবে প্রকৃতির প্রত্যেকটি বিষয়কে তুলে ধরতে পারে, ঠিক তেমনি করে একটি ফটোগ্রাফিও পারে প্রকৃতির অপরূপ দৃশ্যকে খুব সুন্দর ভাবে তুলে ধরতে। তাই আমি সিদ্ধান্ত নিই আমি এই পথেই হাটব। তবে, এই অর্জন শুধু আমার একার নয়, এই অর্জন আমার দেশের, আমার পবিবারের, আমার বিশ্ববিদ্যালয়ে, আর আমার প্রিয় মানুষদের।”

 


ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।