'প্রধানমন্ত্রী স্বর্ণপদক' পেলেন ডা. রাকিবুল


Published: 2018-02-28 16:46:46 BdST, Updated: 2018-06-18 15:21:00 BdST

লাইভ প্রতিবেদক: ভালো ফলাফলের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন প্রদত্ত ২০১৫ এবং ২০১৬ সালে একাডেমিক শিক্ষায় কৃতিত্বপূর্ণ ও অসাধারণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন ১৫ জন চিকিৎসক।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আনুষ্ঠানিকভাবে এ স্বর্ণপদক পরিয়ে দেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)’র উদ্যোগে স্বর্ণপদকের জন্য চূড়ান্ত মনোনীতদের এ পদক প্রদান করা হয়।

ডা. বিজয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এমবিবিএস চুড়ান্ত পেশাগত পরীক্ষায় ২০১৫ সালে সরকারী ও বেসরকারী সকল মেডিকেল কলেজ এর মধ্যে সম্মিলিত মেধা তালিকায় সার্জারী ও গাইনী বিষয়ে অনার্স নাম্বার সহ প্রথম স্থান অর্জন করায় এ বিরল সম্মান লাভ করেন।

উল্লেখ্য ডা. বিজয় কুমিল্লা মেডিকেল কলেজ হতে ২০১৫ সালে এমবিবিএস পাশ করেন। তার আগে অত্যন্ত কৃতিত্বের সাথে নটরডেম কলেজ হতে ২০০৯ সালে এইচএসসি পাশ করে। তাঁর প্রাতিষ্ঠানিক ও সহ প্রাতিষ্ঠানিক কর্মক্ষেত্রের স্বীকৃতি স্বরূপ নটরডেম কলেজ হতে লাভ করেন আজীবন সম্মাননা ও সম্মানজনক পদক।

তিনি ২০০৭ সালে বাংলাদেশের অন্যতম বিদ্যাপীঠ রাউজক উত্তরা মডেল স্কুল ও কলেজ থেকে ঢাকা বোর্ডে মেধাস্থান সহ জিপিএ ৫অর্জন করেন। কটিয়াদী ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কটিয়াদী উপজেলায় পঞ্চম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করে ট্যালেন্টপুলে বৃত্তি অর্জন করেন।

ডা. বিজয় এর জন্মস্থান কিশোরগঞ্জ জেলার কটিয়াদী পৌরসভার কামারকোনা মহল্লায়। তাঁর পিতা কটিয়াদীরের চান্দপুর ইউনিয়নের সাবেক সফল জনপ্রিয় চেয়ারম্যান রুহুল আমিন ও মাতা সাবিহা রুহুল। ডা. বিজয় ২০১৮ সালের জানুয়ারীতে সম্মানজক এফসিপিএস সাজার্রী পার্ট-১ পরীক্ষায় উত্তীর্ণ হন। এখন তিনি ঢাকার এপোলো হাসপাতালে ইমার্জেন্সী বিভাগে কর্মরত আছেন।

 

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।