মাইক্রোবায়োলজিতে জবি ছাত্রী মৌয়ের সিজিপিএ ৩.৯৮!


Published: 2018-02-27 02:47:21 BdST, Updated: 2018-10-19 15:47:50 BdST

জবি লাইভ : তাবাসসুম মুরাদ মৌ। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী মাইক্রোবায়োলজির ফলাফলে তাক লাগিয়ে দিয়েছেন। ওই বিভাগ থেকে তিনি রেকর্ড সিজিপিএ অর্জন করেছেন। এজন্য তাকে “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” প্রদান করা হয়েছে। মৌয়ের সিজিপিএ ৩.৯৮।

বাবা হারা ওই ছাত্রী মায়ের স্বপ্ন পূরণে একাগ্রতা দেখিয়েছেন। মায়ের মুখে হাসি ফুটিয়েছেন ফলাফল দিয়ে। প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়ে উচ্ছ্বসিত মৌ। তার বাবার নাম এস এম মুরাদ ও মা শান্তা ইসলাম।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) উদ্যোগে ২০১৫ ও ২০১৬ সালের ২৬৫ জন কৃতী শিক্ষার্থীকে এ পদকে ভূষিত করা হয়। সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে ২০১৫ সালের জন্য ১২৪ জন এবং ২০১৬ সালের জন্য ১৪১ শিক্ষার্থী এই পদক লাভ করেন।

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৌয়ের হাতে স্বর্ণপদক তুলে দেন।

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।