সিকৃবি ছাত্রীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়ার গল্প


Published: 2018-02-26 02:17:07 BdST, Updated: 2018-06-18 15:15:36 BdST

সুনামগঞ্জ লাইভ : ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৬’ পেয়েছেন স্মিতা দাশ বৈশাখী। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। ২০১৭ সালে মাস্টার্স অব সায়েন্স-কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগ-থেকে প্রথম বিভাগে প্রথমস্থান অর্জন করেছেন তিনি। রোববার ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি কার্যালয় শাপলায় বৈশাখীর হাতে স্বর্ণপদক তুলে দেয়া হয়।

সুনামগঞ্জের মেয়ে স্মিতা দাশ বৈশাখী এর আগে গত ১৫ ফেব্রুয়ারি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে রাষ্ট্রপতি অ্যাড. মো. আব্দুল হামিদের কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করেন।

মেধাবী ছাত্রী বৈশাখী সুনামগঞ্জ শহরের সরকারি মহিলা কলেজ রোডের বাসিন্দা। তার বাবা জনতা ব্যাংক সুনামগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক যোগেন্দ্র কুমার দাশ। তার মা বীনা রানী তালুকদার টুকেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা। বাবা-মায়ের সহযোগিতা আর সাপোর্টে তিনি এমন অর্জন করেছেন। ভালো ফলাফলে তারা তাকে সবসময় সাহস জুগিয়েছেন। এমন অর্জনে উচ্ছ্বসিত বৈশাখী।

বৈশাখী ২০০৮ সালে সুনামগঞ্জ শহরের সরকারি সতীশ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। ২০১০ সালে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ন হয়েছেন।

২০১২ সালে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদে ভর্তি হন। ২০১৬ সালে কৃষি অনুষদ থেকে সম্মানে (অনার্স) প্রথম বিভাগে প্রথমস্থান অর্জন করেন। ২০১৭ সালে তিনি কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগ থেকে প্রথম বিভাগে প্রথমস্থান অর্জন করে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

মেধাবী ছাত্রী বৈশাখী প্রশাসন ক্যাডারে চাকরি করতে আগ্রহী বলে জানিয়েছেন।

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।