বৃহস্পতিবার টেলিভিশনে প্রাথমিকে ৮ বিষয়ের ক্লাস


Published: 2020-08-20 10:40:53 BdST, Updated: 2020-10-02 03:27:49 BdST

লাইভ প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস সংসদ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে। বৃহস্পতিবার প্রাক-প্রাথমিক থেকে দ্বিতীয় শ্রেণির তিন বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে। বিকেলে প্রথম থেকে পঞ্চম শ্রেণির জন্য বেতারে ক্লাস প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।

সকাল ৯টা ১৫ মিনিট থেকে বেলা ১০টা ১৫ মিনিট পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ভিডিও ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে। তবে রেডিও ক্লাস সম্প্রচার হবে ১৫ মিনিট করে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) প্রাথমিকের যেসব ক্লাস: সকাল ৯টা ১৫ মিনিট থেকে ৯টা ৩৫ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিক শ্রেণির ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন ক্লাস, সকাল ৯টা ৩৫ মিনিট থেকে ৯টা ৫৫ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির গণিত ক্লাস, ৯টা ৫৫ মিনিট থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত দ্বিতীয় শ্রেণির ইংরেজি বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে।

অন্যদিকে বিকাল ৪টা ৫ মিনিট থেকে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য বেতারে ক্লাস শুরু হয়ে ৪টা ৫৫ মিনিট পর্যন্ত চলবে। এদিন প্রথম থেকে পঞ্চম শ্রেণির মোট ৫টি ক্লাস সম্প্রচার করা হবে। প্রতিটি ক্লাস ১৫ মিনিট করে প্রচার করা হবে।

ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।