সফলতার স্বপ্ন নিয়ে দুই দিনব্যাপি শিক্ষা মেলা (ভিডিও)


Published: 2019-07-24 18:25:37 BdST, Updated: 2019-10-17 17:15:36 BdST

চট্রগ্রাম লাইভ: নগরীর জিইসি মোড়ের পাঁচ তারকা হোটেল "দ্যা পেনিনসুলা" সম্প্রতি হয়ে গেলো Study In India EXPO. গত সোমবার ও মঙ্গলবার দুই দিন ব্যাপি এ শিক্ষা উৎসব ছিলো জনসমাগমে ভরপুর। এ মেলায় প্রায় ২০ থেকে ২২ টি প্রতিষ্ঠান তাদের স্টল নিয়ে হাজির ছিলেন। মাধ্যমিক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এসব বিভাগে বিভক্ত ছিলো মেলায় অংশ নেওয়া শিক্ষা প্রতিষ্ঠান সমুহ। দুই দিনব্যাপি এ শিক্ষা মেলায় সময় ব্যপ্তি ছিলো সকাল ১০টায় থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টায় পর্যন্ত।

মেলার দ্বিতীয় দিন ঘুরে দেখা যায় বেশ কর্ম ব্যস্ত দিন পার করছে স্টল সমুহ। প্রতি স্টলের পরিপাটি জামা-কাপড় পড়া প্রতিনিধিরা তাদের মার্জিত ভাষায় হাসিমুখে তুলে ধরছে নিজেদের প্রতিষ্ঠানের যাবতীয় সুযোগ-সুবিধা সমুহ। তুলে ধরছে ভবিষ্যৎ। গল্প শুনাচ্ছে সফলদের। স্বপ্ন এঁকে দিচ্ছে মেলায় আসা আগ্রহীদের চোখে-মুখে।

মেলায় ঘুরে দেখা যায়, Aims Institutes -Bangalore, Sharda University - Delhi NCR, Jain University -Bangalore, Lovely professional University - Panjab, Marwadi University - Gujarat, Brainware University - Kolkata, Aditya Academy Secondary - Kolkata.

এসব প্রতিষ্ঠানে দর্শনার্থীদের বেশ ভিড়। দর্শনার্থীদের সাথে কথা বলে জানা যায় এসব প্রতিষ্ঠানের বিষয়, সুযোগ-সুবিধা বেশ ভালো এবং খরচ ও অনেক টা হাতের মুঠোয়। তাই এসব প্রতিষ্ঠান মুখী হচ্ছে আগ্রহী শিক্ষার্থীরা।

Aims Institutes- Bangalore এর স্টল প্রতিনিধি Sarabindu Pal এর সাথে কথা বলে জানা যায় হাসিমুখের তৃপ্তি। কলকাতার এই হাসিখুশি কর্মকর্তা চাকরির সুত্রে অনেক কাল ব্যাঙ্গালুরে। অনেক দিন পর বাংলা ভাষা-ভাষীদের মিশে দারুন উৎফুল্ল তিনি। জানান বাংলাদেশ অনেক এগিয়ে গেছে শিক্ষাঙ্গনে।

বাইরে উচ্চ শিক্ষার আগ্রহ তাকে মুগ্ধ করছে ব্যাপক। আগ্রহীদের নিজের প্রতিষ্ঠানে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। সাথে সফল্য ও কামনা করেছেন ক্যাম্পাস লাইভ ২৪ এর। অপর দিকে Aditya Academy Secondary - Kolkata এর স্টলে গিয়ে পাওয়া গেলো 'শারমিন আব্বাসি' কে।

বাংলাদেশি ওনি কর্মের বাধ্যবাধকতায় তুলে ধরছেন অপর বাংলা স্বনামধন্য এ প্রতিষ্ঠান এর গুনগান। তার সাথে কথা বলে জানা যায় বাংলাদের বাচ্চারা বেশি আপডেটেড। তারা অনলাইনে সব খবরা খবর নিয়ে আসছে সাথে অভিবাবকদের ও সচেতন করে দিচ্ছে।

সময় গড়িয়ে যাচ্ছে। সুর্য তার শেষ আলোটুকু বিলিয়ে অস্তগামী হচ্ছে নগরীর সন্ধ্যার আকাশে। তখন ও ক্রমবর্ধমান ভিড় আর কর্মকর্তাদের মুখের হাসি বলে দিচ্ছে সফলতার স্বাদ নিয়েছে 'Study In India EXPO'.

ভিডিও:


ঢাকা, ২৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।