জবিতে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন


Published: 2017-11-09 21:50:46 BdST, Updated: 2017-11-23 11:19:39 BdST

 

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শারীরিক শিক্ষা কেন্দ্রের উদ্যোগে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ৪র্থ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা-২০১৭’-এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গনে উপাচার্য ড. মীজানুর রহমান টুর্নামেন্ট এর উদ্বোধন করেন। জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের সাথে সাথে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান বলেন, “বিকশিত মন ও সুস্থ দেহের জন্য নিয়মিত শরীরচর্চা ও খেলাধুলা আবশ্যক।

এছাড়াও উচ্চশিক্ষা সাথে সাথে খেলাধুলা মানোন্নয়ন করাও জরুরি। এজন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিবছর ইনডোর গেমস, ক্রিকেট, এ্যাথলেটিক্স, ভলিবল ও ফুটবল প্রতিযোগিতার আয়োজন করছে।

যার ফলশ্রুতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইতোমধ্যে জাতীয় পর্যায়ে তাদের মেধার স্বাক্ষর রাখতে শুরু করছে।”

ক্রীড়া উপ-কমিটি (ফুটবল)-এর আহবায়ক ড. মোহাম্মদ আব্দুল বাকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ক্রীড়া কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোঃ আলী নূর উপস্থিত ছিলেন। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, ক্রীড়া উপ-কমিটির আহবায়কবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ধুপখোলায় ১৪ দিনব্যাপী এই ৪র্থ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় ৩৬ বিভাগ ও ১টি ইনস্টিটিউট-এর ৩৭টি দল নক-আউট পদ্ধতিতে অংশগ্রহণ করবে।

আগামী ২৯ নভেম্বর প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান হবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিল্পী ও ব্যান্ড দলের অংশগ্রহনে এক মনোমুগ্ধকর সংগীত অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।


ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।