চলতি বছরই জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ


Published: 2021-03-02 17:43:57 BdST, Updated: 2021-04-12 04:07:32 BdST

স্পোর্টস লাইভ: একসময় বাংলাদেশের নিয়মিত প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে। দীর্ঘদিন ধরেই মুখোমুখি হয়নি দুই দল। অবশেষে আবারো পুরনো প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছে টাইগাররা। সবকিছু ঠিক থাকলে চলতি বছরই জিম্বাবুয়ে সফরে যাবে তামিম-রিয়াদ-মুমিনুলরা।

জিম্বাবুয়ে সফরে টাইগাররা খেলবে তিনটি ফরম্যাটই। এর মধ্যে টেস্ট থাকছে দুটি এবং ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটি করে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এফটিপিতে এশিয়া কাপের জন্য জায়গা রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। এখন পর্যন্ত এভাবেই আছে। এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সাথে যোগাযোগ হচ্ছে।’

এশিয়া কাপের জন্য সময় ধরে রাখা আছে জুনের শুরুতেই, অর্থাৎ প্রথম সপ্তাহে। এশিয়া কাপ যদি না-ও হয়, তাহলে জুনেই বাংলাদেশ দল যাবে জিম্বাবুয়ে সফরে। কোয়ারেন্টিনের ধাপ পেরিয়ে সিরিজ শেষ করতে লেগে যাবে দেড় মাসের মত।

বাংলাদেশ দল বর্তমানে আছে নিউজিল্যান্ড সফরে। নিউজিল্যান্ডে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টাইগারদের পরবর্তী মিশন শ্রীলঙ্কায়। বিদেশ সফরে ব্যস্ত টাইগাররা এরই ধারা মেনে যাবে এশিয়া কাপে। এশিয়া কাপ না হলে জিম্বাবুয়ে সফর তো থাকছেই।

ঢাকা, ০২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।