মেসির জোড়া গোলে জয়ে ফিরলো বার্সা


Published: 2021-02-25 14:36:19 BdST, Updated: 2021-04-21 11:48:35 BdST

স্পোর্টস ডেস্ক: স্পেনের ঘরোয়া লীগ লা লিগার ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থের গোলে অবদান রেখেছেন লিওনেল মেসি। পয়েন্ট টেবিলের তলানির দল এলচেকে সহজেই হারিয়ে জয়ে ফিরল রোনাল্ড কুমানের দল।

৩-০ গোলের জয়ে অপর গোলটি করেন জর্ডি আলবা। ন্যু-ক্যাম্পে ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় বার্সেলোনা। ডি-বক্সে একজনকে কাটিয়ে জোরালো শট করেন ফ্রান্সিসকো ত্রিনকাও। তবে এলচে গোলরক্ষক এডগার বাদিয়া ঝাঁপিয়ে তাকে প্রতিহত করেন। পঞ্চম মিনিটে সুযোগ নষ্ট করেন এলচের লুকাস বোয়ে।

গোলবারের ১০ গজ দূর থেকে উড়িয়ে মারেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। ২০তম মিনিটে ফের ত্রিনকাওকে ফিরিয়ে দেন এডগার বাদিয়া। প্রথমার্ধের শেষ মুহূর্তে প্রথমবারের মতো লক্ষ্যে শট নেয় স্বাগতিকরা। তবে পেরে মিয়ার সোজাসোজি শট সহজেই ফেরান এলচের স্প্যানিশ গোলরক্ষক। বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় বার্সেলোনা।

এসময় দলকে এগিয়ে দেন অধিনায়ক লিওনেল মেসি। বল পায়ে কিছুটা এগিয়ে ডি-বক্সের মুখে মার্টিন ব্র্যাথওয়েটকে বাড়িয়ে ভেতরে ঢুকে যান মেসি। সতীর্থের ব্যাকহিলে ফিরতি পাস ধরে বা পায়ের জোরালো শটে স্কোর করেন আর্জেনন্টাইন সুপারস্টার। এই গোলে পিচিচি ট্রফির দৌড়ে লুইস সুয়ারেজকে টপকে এককভাবে শীর্ষে ওঠেন মেসি। এরপর আরো একটি গোল করে ব্যবধান বড় করেন বার্সা অধিনায়ক। ম্যাচ শেষে মেসির গোল সংখ্যা দাঁড়ায় ১৭।

৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। মাঝমাঠের কাছ থেকে বল পায়ে এগিয়ে গিয়ে মেসিকে পাস দেন ফ্র্যাঙ্কি দি ইয়ং। পাস ধরে দুজনকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন মেসি।
৭৩তম মিনিটে শেষ গোলটিতেও অবদান রাখেন মেসি। আর্জেন্টাইন স্ট্রাইকারের ক্রসে ডি-বক্সে বল পেয়ে হেডে বল বাড়ান আলবার দিকে। দারুণ দক্ষতায় গোল করে স্কোরলাইন ৩-০ করেন এই স্প্যানিয়ার্ড।

এই জয় দিয়ে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ, ২ পয়েন্ট কম নিয়ে তিনে অবস্থান করছে বার্সেলোনা। ২৩ ম্যাচে ১৭ জয় ৪ ড্র ও ২ হারে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।