জিম্বাবুয়েতে বন্ধ হয়ে গেল ক্রিকেট


Published: 2021-01-04 18:29:44 BdST, Updated: 2021-01-19 18:15:33 BdST

স্পোর্টস ডেস্কঃ সারা দেশজুড়ে যত ক্রিকেটীয় কার্যক্রম চলছিল, সবগুলোই বন্ধ করার ঘোষণা দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। মূলত করোনাভাইরাসের নতুন ধরন মোকাবিলায় সরকারি সিদ্ধান্তের কারণেই বন্ধ করে দেয়া হয়েছে সবধরনের ক্রিকেট।

শুধু ক্রিকেট নয়, জিম্বাবুয়ের সবধরনের খেলাধুলাই আপাতত বন্ধ রাখা হয়েছে। এক আনুষ্ঠানিক ঘোষণায় এ কথা জানিয়েছে দেশটির ক্রীড়া ও চিত্ত বিনোদন কমিশন।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়, বর্তমান সময়টা খুবই চ্যালেঞ্জিং। আপাতত ক্রীড়া কার্যক্রম বন্ধ হলেও পরবর্তীতে সব সূচি নতুন করে ঘোষণা করা হবে।

গেল বছরের নভেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করেছিল জিম্বাবুয়ে। কিন্তু করোনাভাইরাস প্রকোপের পর থেকে নিজেদের ঘরের মাঠে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি তারা।

২০২০ সালের আগস্টে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ আয়োজনের কথা ছিল তাদের। এরপর ভারতীয় ক্রিকেট দলেরও জিম্বাবুয়ে সফরের কথা ছিল। কিন্তু করোনার কারণে আলোর মুখ দেখেনি কোন সিরিজই।

এদিকে, করোনার কারণে বারবার খেলা বাতিল ও পিছিয়ে যাওয়া জাতীয় দলের ওপর খুবই বাজে প্রভাব ফেলছে বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা।

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।