চলে গেলেন কিংবদন্তি ফুটবলার বাদল রায়


Published: 2020-11-22 19:15:53 BdST, Updated: 2021-01-23 22:16:25 BdST

স্পোর্টস লাইভঃ কিছুদিন আগে শরীরে ধরা পড়েছিল ক্যান্সার, সেই ধাক্কা আর কাটিয়ে ওঠা হল না। লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে রোববার মারা গেছেন আশি-নব্বইয়ের দশকে মোহামেডান ও বাংলাদেশ দলের মাঠ কাঁপানো তারকা ফুটবলার এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সহ-সভাপতি বাদল রায়। ২০০৯ সালে জাতীয় পুরুস্কার লাভ করেন তিনি।

বাদল রায় ১৯৮১ ও ১৯৮৬ সালে মোহামেডানের অধিনায়ক ছিলেন। ১৯৮৬ সালে তিন বছর পর মোহামেডানের লিগ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন। ১৯৮২ সালে আবদুস সালাম মুর্শেদীর ২৭ গোলের পেছনে বড় অবদান ছিল বাদলের। নিজে গোল করার মতো অবস্থানে থেকেও আবাহনীর কাজী সালাউদ্দিনের ২৪ গোলের রেকর্ড ভাঙার জন্য সালাম মুর্শেদীকে দিয়ে গোল করিয়েছেন।

শুধু মোহামেডান নয়, জাতীয় দলেও বাদল রায় ছিলেন অপরিহার্য ফুটবলার। ১৯৮২ দিল্লি এশিয়াডে তার জয়সূচক গোল রয়েছে ভারতের বিপক্ষে। ইনজুরির জন্য বাদল রায়ের ক্যারিয়ার খুব বেশি দীর্ঘ হয়নি।

সাবেক এ তারকা ফুটবলারের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শোক জানান।

ঢাকা, ২২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।