‘আজই সফর নিয়ে সিদ্ধান্ত জানাবে শ্রীলঙ্কা’


Published: 2020-09-27 18:59:23 BdST, Updated: 2020-10-30 08:20:40 BdST

স্পোর্টস লাইভঃ পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আজ ২৭ সেপ্টেম্বর শুরু হবার কথা ছিল শ্রীলঙ্কা সফর। এরইমধ্যে গতকাল শনিবার ক্রিকেটারদের ছেড়ে দেয়া হয় জৈব সুরক্ষা বলয় থেকে। ধরেই নেয়া যায় সিরিজটা পিছিয়ে যাচ্ছে অনির্দিষ্ট সময়ের জন্য।

করোনার এই সময়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যেতে হলে বেশ কিছু বাধ্যবাধকতা দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এসবে নাখোশ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন জানিয়ে দেন, এত নীতিমালা মেনে শ্রীলঙ্কা সফর অসম্ভব।

এরপর এসএলসি দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সভা করেও নিয়ম শিথিল করতে পারেনি। এতে করে সফর নিয়ে জটিলতা আরও বেড়েছে।

তবে আজ রোববার ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল জানান, ‘আজকের মধ্যে আমরা একটা সিদ্ধান্ত পাব। আমরা চাই এই সিরিজটা হোক। এই সময়ে একটা সিরিজ হবে এটা আমরা অনেক আগ্রহের সঙ্গে নিয়েছি। আমরা খুবই উদগ্রীব এবং আমাদের খেলোয়াড়রাও সিরিজের জন্য অনুশীলনের মধ্যে আছে।’

তার মতে শ্রীলঙ্কা যদি ১৪ দিনের কোয়ারেন্টিনের সময়টা কিছু কমিয়ে যদি সব রকম সুবিধা দেয় ক্রিকেটারদের তাহলে সফর করতে কোনো আপত্তি থাকবে না।

‘আমরা বলেছি ১৪ দিন কোয়ারেন্টিনের সময় কিছুটা কমানো, এর সঙ্গে হোটেল কক্ষে থাকার যে বিধিনিষেধ দেয়া হয়েছে তাই আমরা বলেছি, ‘না’। একজন খেলোয়াড় যদি ১৪ দিন রুমের মধ্যে বসে থাকে তাহলে ফিটনেসের ঘাটতি হবে, তাহলে সে খেলাধুলা কিছু দেখাতে পারবে না।’

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।