পাকিস্তানি ক্রিকেটারদের ছবি ‘ব্লার’ করে বিতর্কিত সৌরভ


Published: 2020-09-16 11:33:46 BdST, Updated: 2020-10-01 03:54:50 BdST

স্পোর্টস ডেস্কঃ আগামী শনিবার আরব আমিরাতে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ত্রয়োদশ আসর। টুর্নামেন্টের সার্বিক প্রস্তুতি দেখতে মরুর দেশে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। আসরের অন্যতম ভেন্যু শারজাহ ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে গিয়েছিলেন সাবেক ভারত অধিনায়ক।

যেখানে ১৯৯৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি রয়েছে সৌরভের। স্মৃতিবিজড়িত ভেন্যু পরিদর্শনের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি। তারমধ্যে একটি ছবি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

সৌরভ ব্যাকগ্রাউন্ড থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি ব্লার করে বিতর্কের জন্ম দিয়েছেন। স্বভাবতই তার এমন কাণ্ড নিয়ে নানা প্রশ্ন উঠছে-বিসিসিআই সভাপতি কেন এটা করলেন? কি মনে করে এভাবে ছবি পোস্ট করলেন? যিনি কিনা একসময় ব্যাট হাতে শারজাহ মাতিয়েছেন। এবার প্রশাসক হিসেবে সেই শারজাহ স্টেডিয়াম পরিদর্শনে গিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি হিসেবে বিতর্কের জন্ম দিলেন।

আসল ঘটনা হলো, সংযুক্ত আরব আমিরাতে জৈব সুরক্ষা বলয় তৈরি করে এবারের আইপিএল আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রতিযোগিতা আয়োজনের প্রস্তুতি সরেজমিনে দেখতে ৯ সেপ্টেম্বর দুবাই পৌঁছান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ। ছয়দিনের কোয়ারেন্টিনে থাকার পরে বিখ্যাত শারজাহ স্টেডিয়ামের প্রস্তুতি খতিয়ে দেখেন এবং নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বেশ কয়েকটি ছবিও পোস্ট করেন।

পোস্ট করা সেই সব ছবির মধ্যে একটি ছবি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সৌরভের পোস্ট করা সেই ছবিটির পেছনে ছিল পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সম্বলিত একটি বিলবোর্ড। যেহেতু পাকিস্তান আরব আমিরাতকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে, এমন কিছু থাকা অস্বাভাবিক নয়। গোলটা বেঁধেছে সেখানেই।

সৌরভ ব্যাকগ্রাউন্ড থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি ব্লার করে দিয়েছেন। বিতর্কটা শুরু এজন্যেই। স্বভাবতই তার এমন কাণ্ড নিয়ে নানা প্রশ্ন উঠছে-বিসিসিআই সভাপতি কেন এটা করলেন? কি মনে করে এমন ছবি পোস্ট করলেন?

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।