করোনায় সাকিবের পরামর্শ


Published: 2020-04-21 18:15:32 BdST, Updated: 2020-05-28 21:13:03 BdST

স্পোর্টস লাইভঃ প্রাণঘাতি করোনা ভাইরাসের মহামারিতে স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। দেশে দেশে চলছে লকডাউন। আর এমন অবস্থায় বিভিন্ন জায়গায় নানান গুজব ছড়ানো হচ্ছে। তবে গুজবে আতঙ্কিত হয়ে ভুল তথ্য সম্পর্কে প্রতিক্রিয়া না জানানোর বিষয়ে পরামর্শ দিলেন সাকিব আল হাসান। সেই সঙ্গে এমন পরিস্থিতিতে ধৈর্য্য ধারণ করার কথাও বলেছেন তিনি।

নিজের ফেসবুকের অফিসিয়াল পেজে সাকিব একটি বেসরকারি টেলিভিশনের ইউটিউব ভিডিও আপলোড করেন। যেখানে শিরোনামে সিএমএসডি থেকে জানানো হয় এন-নাইন্টিফাইভ মাস্ক নিয়ে বানোয়াট তথ্য ছড়ালেই ব্যবস্থা।

ক্যাপশনে সাকিব লিখেছেন, করোনা ভাইরাসের এই মহামারিতে বিশ্বস্ত সূত্র ছাড়া গুজবে সহজে আতঙ্কিত না হওয়া বা ভুল তথ্য সম্পর্কে প্রতিক্রিয়া না জানানো খুব বেশি জরুরি। একই সাথে সঠিক তথ্য তুলে ধরাটাও খুবই গুরত্বপূর্ণ।

এমন পরিস্থিতিতে আমরা সবাই ধৈর্য্য ধারণ করবো এবং ডাব্লিওএইচও এর অফিসিয়াল গাইডলাইন ও সরকারের নির্দেশনা গুলো অনুসরণ করবো। আসুন একসাথে কাজ করি এবং এই মহামারি থেকে উত্তরণের পথ বের করে অগ্রসর হই সুন্দর আগামীর পৃথিবীতে।

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪৩৪ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে দেশে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৩৮২ জনে। সেই সাথে এই সময়ে মৃত্যু হয়েছে আরো ৯ জনের। এতে করে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১১০ জনে।

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।