আইপিএল আয়োজন করতে চায় শ্রীলঙ্কা


Published: 2020-04-17 17:25:29 BdST, Updated: 2020-05-28 20:27:51 BdST

লাইভ ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আজ বিশ্ব দিশে হারা। বন্ধ হয়ে গেছে বিশ্বের সব আয়োজন।  অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রয়েছে ক্রিকেটের অন্যতম বড় আয়োজন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এমন সময় ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইকে এক প্রস্তাব দিলো শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। জানায় আইপিএল'এর ১৩তম আসরটি শ্রীলঙ্কার মাটিতে আয়োজন করতে চায় তারা।

ভারতে লক-ডাউনের কারণে স্থগিত হয়েছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যদিও আইপিএল পরিচালনা পরিষদ খুব করেই চাইছে, মাঠে গড়াক কুড়ি ওভারী ক্রিকেটের এই মহাযজ্ঞ। কারণ আইপিএলের এক আসর পিছিয়ে যাওয়া মানে শতকোটি রুপির ক্ষতি।

কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি ভারতে এখন যে অবস্থানে আছে তাতে খেলাধুলো নিয়ে চিন্তা করাই অনেকের কাছে অন্যায় মনে হবে। তবে শ্রীলঙ্কা আগ বাড়িয়ে প্রস্তাব দিয়েছে, বিসিসিআই যদি চায় তবে তাদের মাটিতে আইপিএল আয়োজনের জন্য রাজি তারা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দ্বীপ দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ জনের, আক্রান্তের সংখ্যা ২৩৮ জন। তবে লঙ্কান বোর্ড প্রধান শাম্মি সিলভার আশা, দ্রুতই এই পরিস্থিতির উন্নতি হবে এবং বিসিসিআই চাইলে তাদের মাঠে আইপিএল আয়োজন করা সম্ভব।

এর আগে দু'বার ভারতের বাইরে আইপিএল আয়োজন করা হয়েছিল। ২০০৯ সালে লোকসভা নির্বাচনের কারণে দক্ষিণ আফ্রিকায় এবং ২০১৪ সালে ভারতের সাধারণ নির্বাচনের কারণে সংযুক্ত আরব আমিরাতে। তবে সংযুক্ত আরব আমিরাতে আসরের প্রথম দুই সপ্তাহের ম্যাচগুলো আয়োজন করা হয়েছিল।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।