এক বছর পেছানো হলো টোকিও অলিম্পিক


Published: 2020-03-24 20:54:29 BdST, Updated: 2020-03-29 23:37:50 BdST

লাইভ ডেস্কঃ করোনাভাইরাসের প্রভাব দিন দিন বাড়ছে। একের পর এক দেশে থাবা বসাচ্ছে করোনাভাইরাস। দীর্ঘ হচ্ছে মৃত্যু সাড়ি। এরিমধ্যে স্থবির হয়ে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন, স্থগিত হয়ে গেছে সব ক্রীড়া আসর। বাদ ছিল টোকিও অলিম্পিক। সেটিও শেষ পর্যন্ত পিছিয়ে দিতে বাদ্য হয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

নির্দিষ্ট সময় থেকে এক বছর পেছানো হলো টোকিও অলিম্পিক। এমনটাই জানিয়েছে অলিম্পিক কমিটি। ২০২০ এর যায়গায় আসোরটি অনুষ্ঠিত হবে ২০২১ সালে।

শুধু অলিম্পিকই নয়, পিছিয়ে গেছে আগামী জুন-জুলাইয়ে হওয়ার কথা থাকা ফুটবলের কোপা আমেরিকা ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপও। চলতি বছরের ২৪ জুলাই শুরু হওয়ার কথা ছিল বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরের। কিন্তু বিশ্বজুড়ে কোভিড-১৯ রোগের প্রভাবে থামাতে হলো অলিম্পিক।

এরইমধ্যে সবার আগে কানাডা ঘোষণা দেয়, টোকিও অলিম্পিকে দল না পাঠানোর। এরপর অস্ট্রেলিয়া তাদের অ্যাথলেটদের পাঠাবে না বলে জানিয়ে দেয়। গতকাল সোমবার ব্রিটিশ অলিম্পিক অ্যাসোসিয়েশনও জানায় অলিম্পিকে দল না পাঠানোর।

সব মিলিয়ে এবার টোকিও অলিম্পিকটা শেষ পর্যন্ত হচ্ছে না।

ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।