স্থগিত হতে যাচ্ছে টোকিও অলিম্পিক


Published: 2020-03-23 13:32:41 BdST, Updated: 2020-09-21 10:15:51 BdST

লাইভ প্রাতিবেদকঃ করোনা ভাইরাস পরিস্থিতি সত্বেও এতদিন নিজ দেশের অলিম্পিক আয়োজনের ব্যাপারে অনড় ছিলেন জাপান প্রধানমন্ত্রী শিনজো আবে। তবে অবস্থা আরও ভয়াবহ রূপ নেওয়ায় আগের বক্তব্য থেকে সরে আসলেন তিনি। এবার ২৪ জুলাই টোকিও অলিম্পিক ২০২০ স্থগিত হতে পারে বলে জানিয়েছেন জাপান প্রধানমন্ত্রী।

রোববার জাপান পার্লামেন্টের এক ভাষণে আবে জানান, কোভিড-১৯ মহামারীর কারণে এখন কোনো কিছুই নিরাপদ না। ফলে অলিম্পিক স্থগিতের ব্যাপারে আমাদের বিবেচনা করতে হতে পারে।

তবে আবের ঘোষণার কয়েক ঘণ্টা আগেই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আওসি) থেকে জানানো হয়, আকস্মিক পরিকল্পনা অনুযায়ী আসছে আসরটি স্থগিত হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু আবে ও আইওসি কেউই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেননি। এ নিয়ে জরুরি এক বৈঠক করেছে আইওসির নির্বাহী বোর্ড। সেই বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চার সপ্তাহ সময় নিয়েছে আইওসি।

এদিকে টোকিও অলিম্পিক স্থগিতের ব্যাপারে গত বেশ কয়েকদিন ধরেই আলোচনা চলছে। তবে কোনো ধরনের ঘোষণা না আসায় কানাডা অলিম্পিক কমিটি ইতোমধ্যে হুমকি দিয়ে জানিয়েছে, এ বছর টোকিও অলিম্পিক স্থগিত করা না হলে, কানাডার কোনো অ্যাথলেটকে পাঠানো হবে না।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।