১৪ ইনিংস পরে সেঞ্চুরির দেখা পেলেন মুমিনুল


Published: 2020-02-24 16:54:22 BdST, Updated: 2020-03-31 08:07:16 BdST

স্পোর্টস লাইভঃ জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিং করতে নেমেই সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুল হক। প্রায় ১ বছর ৩ মাস পরে টেস্টে সেঞ্চুরির দেখা পেলেন তিনি। সাদা পোশাকের ক্রিকেটে মুমিনুলের এটি ৯ম সেঞ্চুরি।

বাংলাদেশ অধিনায়ক শেষ টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন ১৪ ইনিংস আগে। ২০১৮ সালের ২২ নভেম্বর চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রানের ইনিংস খেলেছিলেন তিনি অধিনায়কত্ব পাওয়ার পর এটাই হবে মুমিনুলের প্রথম সেঞ্চুরি।

৯৬ রানে ব্যাট করছিলেন মুমিনুল। ৮২.৩ ওভারে তিরিপানোকে ৪ মেরে সেঞ্চুরি উদযাপন করেন তিনি। তার ১৬১ বলে ১০৩ রানের ইনিংসটি সাজানো হয়েছে ১২ টি চারে।

এর পূর্বে জিম্বাবুয়ের বিপক্ষে ৩য় দিন সকালে ব্যাটিংয়ে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও মুমিনুল হক। একই সাথে বাংলাদেশকে নিয়ে যাচ্ছেন লিডের পথে। এখন পযর্ন্ত টাইগাররা লিড নিয়েছে ৩৯ রানের।

এছাড়া দিন শুরুর কয়েক মিনিটের ব্যবধানে ফিফটি তুলে নিয়েছেন মুশফিক। আগেরদিনের ৩২ রানের সঙ্গে ২১ রান যোগ করেই টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটির দেখা পান এ টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান। মুশফিকের অর্ধ-শতকটি সাজানো ছিল ১০টি চার দিয়ে।

আগেরদিনে মাত্র ২৫ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের ফিফটিতে ৩ উইকেটে ২৪০ রান করে দিন শেষ করে টাইগাররা। ২৬৫ রানে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয়।

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।