বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্সে চ্যাম্পিয়ন যবিপ্রবি


Published: 2020-02-15 22:37:14 BdST, Updated: 2020-04-07 13:28:26 BdST

যবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। গত ১২ ও ১৩ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় যবিপ্রবির ছেলেদের অ্যাথলেটিক্স দল চ্যাম্পিয়ন এবং মেয়েদের দল দ্বিতীয় রানার-আপ হওয়ার গৌরব অর্জন করে।

আজ শনিবার দল দুটি যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের হাতে চ্যাম্পিয়ন ও দ্বিতীয় রানার-আপের ট্রফি তুলে দেন। তিনি কৃতি অ্যাথলেটদের অভিনন্দন জানিয়ে বলেন, খেলাধুলা করলে মানুষের মন ও শরীর দুটিই ভালো থাকে।

তোমাদের অর্জনে যবিপ্রবি গর্বিত। আশা করি, জয়ের এ ধারা অব্যাহত রাখতে কঠোর পরিশ্রম করবে। বিশ্ববিদ্যালয় সব সময় তোমাদের পাশে আছে। সামনের সবকটি বড় ইভেন্টের জন্য নিজেদের প্রস্তুত করতে হবে। যবিপ্রবির নাম বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে।

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় যবিপ্রবি নয়টি স্বর্ণপদক, তিনটি রৌপ্য পদক ও চারটি ব্রোঞ্জ পদক পেয়ে সর্বমোট ৬৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার ধারা অব্যাহত রেখেছে। এ নিয়ে টানা ছয়বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব ধরে রাখলো যবিপ্রবি।

প্রতিযোগিতায় যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোঃ জহির রায়হান ব্যক্তিগত পাঁচটি ইভেন্টে স্বর্ণপদক পেয়ে শ্রেষ্ঠ অ্যাথলেট হিসেবে স্বীকৃতি লাভ করেন। এ ছাড়া আল-আমিন হোসেন দুটি, মনিরুল ইসলাম একটি এবং আজিজুল ইসলাম, আবু কাওসার, জহির রায়হান ও মনিরুল ইসলাম দলগতভাবে একটি স্বর্ণপদক লাভ করেন।

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় যবিপ্রবি দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: জাফিরুল ইসলাম, কোচ ছিলেন শরীর চর্চা শিক্ষা দপ্তরের ফিজিক্যাল ইনস্ট্রাক্টর উজ্জ্বল চন্দ্র সূত্রধর।

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।