বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি শুরু শনিবার


Published: 2020-01-23 18:54:24 BdST, Updated: 2020-04-01 05:25:16 BdST

স্পোর্টস লাইভ: বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামী শনিবার থেকে। ৮০ স্কুলের অংশগ্রহণে বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি খেলা দেশের নয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। তেজগাঁওয়ের ফ্যালকন হলে লোগো ও জার্সি উন্মোচন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এসময় আহসান রাসেল জানান, জাতির পিতার জন্মশতবর্ষে ১০০টি ইভেন্ট আয়োজন করেছে তার মন্ত্রণালয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ হকি ফেডারেশন আয়োজন করছে বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি প্রতিযোগিতা।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন চলছে। ইতিমধ্যে শুরু হয়েছে শতাব্দীর শ্রেষ্ঠ এ মহানায়কের জন্মশতবর্ষের ক্ষণগণনা। জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বিভিন্ন ক্রীড়া ফেডারেশন নানা কর্মসূচি হাতে নিয়েছে। তিনি মনে করেন এই প্রতিযোগিতার মধ্য দিয়ে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে নতুনভাবে জানার সুযোগ পাবে।

জাহিদ আহসান রাসেল বলেন, জনপ্রিয়তার দিক থেকে ক্রিকেট ও ফুটবলের পরেই হকির অবস্থান। সরকার হকির উন্নয়নে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। মুজিববর্ষ হবে হকির নবজাগরণের বছর। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে একাধিক টুর্নামেন্টের আয়োজন করা হবে। তিনি হকির উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।

মার্চের শুরুর দিকে প্রত্যেক ভেন্যু থেকে দুটি করে (চ্যাম্পিয়ন ও রানার্সআপ) ১৮টি স্কুল নিয়ে মওলানা ভাসানীতে শুরু হবে চূড়ান্তপর্বের খেলা। গ্রুপপর্বে নকআউট ভিত্তিতে খেলা হলেও চূড়ান্তপর্বে লিগভিত্তিতে হবে। চট্টগ্রাম, কুমিল্লা, ফরিদপুর ও গোপালগঞ্জ ভেন্যুতে অংশ নেবে আটটি করে স্কুল।

দিনাজপুর, রংপুরে ও ময়মনসিংহে অংশ নেবে নয়টি করে দল। খুলনা ভেন্যুতে ১০টি এবং রাজশাহী ভেন্যুতে অংশ নেবে ১১টি স্কুল। ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ বলেন, ২৫ জানুয়ারি থেকে পর্যায়ক্রমে নয়টি ভেন্যুতে খেলা শুরু হবে। এবার কোচিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে সংশ্লিষ্ট জেলার কোচদের।

 

ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।