আজ রাতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল


Published: 2020-01-22 22:53:26 BdST, Updated: 2020-09-19 08:00:44 BdST

স্পোর্টস লাইভঃ আজ রাত ৮টায় বাংলাদেশ দল পাকিস্তান সফরে যাবে। আর তাদের বহন করবে ভাড়া করা বিশেষ বিমান। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট টাইগারদের সরাসরি নিয়ে যাবে ঢাকা থেকে লাহোরে।

বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের সরাসরি কোন বিমান যোগাযোগ ব্যবস্থা নেই। যদি থাকতো তাহলে মাত্র ৩ ঘন্টার মধ্যেই পাকিস্তান পৌঁছানো সম্ভব হতো। আর অন্য দেশ ব্যবহার করলে এই সময় তিনগুণ লেগে যায়। যা ক্রিকেটারদের জন্য প্রবল ঝক্কি-ঝামেলা। তাই এসব এড়ানোর জন্যই বিসিবি শেষ পর্যন্ত ভাড়া করা বিমানের (চার্টার্ড ফ্লাইট) ব্যবস্থা করেছে।

টি-টোয়েন্টি দলের ১৫ সদস্য বাদেও মোট ২৮ সদস্য যাচ্ছেন এই বিমানে। যেখানে থাকবেন দলের সঙ্গে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

গতকাল তিনি জানান, ‘কাল রাত ৮টায় বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে করে দল পাকিস্তান যাচ্ছে। ক্রিকেটার, কোচিং স্টাফসহ ২৭ থেকে ২৮ জনকে বিমানটি বহন করে সরাসরি লাহোর নিয়ে যাবে।’

শুরুতেই জানা গিয়েছিল পাকিস্তান সফরে যেতে বাংলাদেশ দলের কোন বিদেশি কোচিং স্টাফ রাজি নয়। কিন্তু শেষ পর্যন্ত প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এই সফরে যাচ্ছেন। তার সঙ্গে আছেন আরো দুই বিদেশি। বোলিং কোচ হিসেবে যাচ্ছেন শ্রীলঙ্কান চাম্পাকা রামানায়েকে, থাকছেন ফিজিও জুলিয়েন ক্যালাফাতো।

বাঁকি সব কোচিং স্টাফ বাংলাদেশি। কারণ এই সফরে যাচ্ছেন না নিয়মিত বিদেশি ব্যাটিং, ফিল্ডিং কোচ। এছাড়াও ট্রেনার মারিও ভিল্লাভারায়ণের পরিবর্তে সফরে যাচ্ছেন তুষার কান্তিধর। দলের সাথে আরো থাকছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও। কাল রাতেই পাকিস্তানে পৌঁছে যাবে বাংলাদেশ দল।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।