জয়ের ধারা ধরে রেখে শীর্ষে রিয়াল মাদ্রিদ


Published: 2020-01-19 19:16:35 BdST, Updated: 2020-02-20 04:53:58 BdST

স্পোর্টস লাইভ : সেভিয়াকে ২-১ গোলে পরাজিত করে বার্সেলোনাকে টপকে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নব্যুতে করিম বেনজেমা, সার্জিও রামোস ও এডেন হ্যাজার্ডদের অনুপস্থিতিতে ক্যাসেমিরো নিজেকে প্রমানে ব্যস্ত ছিলেন। দলের হয়ে দুটো গোলই করেছেন ২৭ বছর বয়সী এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। প্রথমার্ধ গোলশুণ্য থাকার পর ম্যাচের তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

ক্যাসেমিরোর গোলে ৫৭ মিনিটে স্বাগতিকরা এগিয়ে যাবার সাত মিনিটের মধ্যে লুক ডি জং সেভিয়ার পক্ষে সমতা ফিরিয়েছিলেন। এরপর ৬৯ মিনিটে ক্যাসেমিরোর গোলে রিয়ালের জয় নিশ্চিত হয়। ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জিদান বলেছেন, ‘তার কাছ থেকে দুই গোল পাওয়াটা খুবই অস্বাভাবিক।’

ইতোমধ্যেই ২০ ম্যাচের ১০টিতেই জয় তুলে নিয়ে রিয়ালের থেকে মাত্র ৮ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে থাকা এ্যাথলেটিকোর সাথে সমান ৩৫ পয়েন্ট সংগ্রহ করেছে সেভিয়া। আর এবারের মৌসুমের পারফরমেন্স বিচারে সেভিয়ার বিপক্ষে এই জয় হয়তবা আগামী মে মাসে রিয়ালকে শিরোপা জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

জিদান বলেন, ‘এই জয়টা আসলেই আমাদের জন্য অনেক বেশী গুরুত্বপূর্ণ ছিল। এটা শুধুমাত্র তিন পয়েন্ট অর্জণ না, তাদের বিপক্ষে জয় তুলে নেয়াটা অনেক বড় বিষয়।’ দিনের আরেক ম্যাচে রেলিগেশন জোন থেকে মাত্র দুই ধাপ দুরে থাকা এইবারের কাছে ২-০ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ।

ম্যাচ শুরুর আগে সদ্য জয় করা স্প্যানিশ সুপার কাপের শিরোপা হাতে নিয়ে সান্তিয়াগোতে স্বাগতিক সমর্থকদের সাথে সেই আনন্দ কাল ভাগাভাগি করে নিতে দলকে নেতৃত্ব দিয়েছেন রিয়াল অধিনায়ক। বেনজেমাও কিছুটা পায়ের ইনজুরিতে ভুগছেন।

যে কারনে দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে লুকা জোভিচের স্থানে তিনি নেমেছিলেন। তবে রামোস ও হ্যাজার্ডের পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আরো সময় লাগবে। শুক্রবার অনুশীলণ করা সত্তেও কাল দলেই ছিলেন না গ্যারেথ বেল। অসুস্থতার কারনে তিনি সৌদি আরব সফরেও দলের সাথে ছিলেননা।

মাঠে সেভিয়ার আরো বেশী আগ্রাসী হওয়া উচিত ছিল। কিন্তু গোলখরা কাটানোর যে পুরোনো সমস্যা সেভিয়ার রয়েছে তা আরো একবার প্রমাণিত হলো। আক্রমনভাগে একমাত্র ডাচ ফরোয়ার্ড ডি জং ছাড়া আর কেউই খুব একটা তৎপর ছিলেন না। প্রথমার্ধে ডি জং একটি গোলও করেছিলেন। কিন্তু ভিএআর প্রযুক্তির সহায়তায় দেখা গেছে তাকে মার্ক করা এডার মিলিটাওকে ফাউল করা হয়েছে।

জার্সি ধরে টান দেবার অপরাধে মার্সেলোর বিপক্ষে পেনাল্টির আবেদনটি নাকচ হয়ে যায়। একসময় পুরো মধ্যমাঠ দখলে নিয়ে নেয় সেভিয়া। যে কারনে খুব একটা উঠে খেলতে পারছিল না রিয়াল। এমনকি দ্বিতীয়ার্ধের ১২ মিনিট পর্যন্ত রিয়ালকে আটকে রাখে সেভিয়া। ৫৭ মিনিটে লুকা জোভিচের ব্যাকহিল পাস থেকে ক্যাসেমিরো গোল করে রিয়ালকে এগিয়ে দেন। ৬৪ মিনিটে রাফায়েল ভারানে, ক্যাসেমিরো ও মার্সেলো ট্যাকেল করতে ব্যর্থ হবার পর মুনির আল হাদাদি প্রথম প্রচেষ্টায় গোল করতে পারেননি। কিন্তু ডি জং কোন ভুল করেননি। দারুন এক গোলে সেভিয়াকে সমতায় ফেরান।


ঢাকা, ১৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।