বাংলাদেশকে প্রথম স্বর্ণপদক উপহার দিলেন দিপু চাকমা


Published: 2019-12-02 15:05:29 BdST, Updated: 2019-12-06 14:56:33 BdST

স্পোর্টস লাইভঃ সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে আজ সকালে প্রথম পদকটি উপহার দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা। কিন্তু সেটি ছিল ব্রোঞ্জ পদক। যদিও সেরাদের
মধ্যে সেরা, স্বর্ণ পদকের তালিকায় তখনও নাম ওঠেনি বাংলাদেশের। অবশেষে নেপালের কাঠমান্ডুতে চলমান এসএ গেমসের ২য় দিনে বাংলাদেশকে প্রথম স্বর্ণপদক উপহার দিলেন দিপু চাকমা।

তায়কোয়ান্দো ডিসিপ্লিনে ছেলেদের একক পুমসায় ঊর্ধ্ব-২৯ শ্রেণিতে ভারতের প্রতিযোগীকে হারিয়ে স্বর্ণপদক জয় করেন রাঙামাটির দিপু। সে সাথে সোনার তালিকাতেও নাম লেখাতে সার্থক হয়েছে বাংলাদেশ।

স্বর্ণপদক জেতার পথে দিপু চাকমার স্কোর ছিলো ১৬.২৪। শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিযোগীদের তিনি পরাজিত করেন।

তার এমন অর্জনের পর প্রতিক্রিয়ায় দিপু জানান, ‘আমি এখনো ঘোরের মধ্যে আছি। নিজেকে বিশ্বাস করাতে পারছি না যে আমি স্বর্ণ জিতেছি। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না।’

পূর্বে আজ সকালে মেয়েদের একক কাতায় (কারাতে ডিসিপ্লিন) ব্রোঞ্জ জেতার মাধ্যমে দেশকে ১ম পদক এনে দেন হোমায়রা আক্তার অন্তরা। এই ইভেন্টে ৫ জন প্রতিযোগীর মধ্যে ৩য় হন তিনি। মেয়েদের একক কাতায় স্বর্ণপদক জিতেছে পাকিস্তান, আর রৌপ্য গেছে স্বাগতিক নেপালের ঘরে। একই ইভেন্টের পুরুষ এককে ৪ জনের মধ্যে ৩য় হয়ে ব্রোঞ্জ দিতেছেন হাসান খান সান।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।