আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ


Published: 2019-11-21 19:16:48 BdST, Updated: 2019-12-11 22:52:20 BdST

স্পোর্টস লাইভ: ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠলো বাংলাদেশ। বৃহম্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। খেলায় আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজ পতাকাধারীরা।

বাংলাদেশের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে সুবিধা করে উঠতে পারেনি আফগানিস্তান। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। শেষের দিকে ওয়াহিদুল্লাহ শাফাক এবং তারিক স্টানিকজাইকে সাথে নিয়ে দলের রান ২’শ পার করেন। সৌম্য সরকারের বলে আউট হওয়ার হওয়ার আগে ১২৮ বল খেলে ১২৪ রান করেন রসুলি। শেষ পর্যন্ত স্কোর বোর্ডে ২২৮ রান তুলতে সমর্থ হয় আফগানিস্তান।

২২৯ রান তাড়া করতে নেমে ২৬ রানে নাইম শেখের উইকেট হারিয়ে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে শুরুর ধাক্কা ভালো ভাবেই সামাল দেন শান্ত। দুই জনের অর্ধশতকে সুবিধাজনক অবস্থানে পৌঁছায় বাংলাদেশ। শেষের দিকে ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে আক্রমণাত্মক ব্যাটিং করে বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছে দেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন।

ঢাকা, ২১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।