দুর্নীতি দমন কমিশনে সাকিব...


Published: 2019-11-03 16:16:26 BdST, Updated: 2019-11-16 02:32:22 BdST

লাইভ প্রতিবেদকঃ সাকিবের ভাগ্যে কি আছে কে জানে। তাকে নিয়ে নানাবিধ ষড়যন্ত্র চলছে। এতে জড়িত আছে দেশী -বিদেশী একটি চক্র। এমনটি দাবী সাকিবের সমর্থকদের। আজ দুর্নীতি দমন কমিশনে (দুদক) এসেছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।

জুয়াড়ির ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাবের তথ্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না দেওয়ায় দুই বছরের নিষিদ্ধ হওয়ার চার দিনের মাথায় তিনি দুদকে আসেন। এতে সারা পড়ে যায় চারদিক।

সংশ্লিস্টরা জানান রোববার (০৩ নভেম্বর) সকালের দিকে সাকিব আল হাসান দুদক কার্যালয়ে প্রবেশ করেন। তিনি গণমাধ্যমের সঙ্গে কোনো কথা না বলে সরাসরি দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের কক্ষে যান। দুদুক চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সরাসরি গাড়িতে করে দুদক কার্যালয় ত্যাগ করেন। কারো সঙ্গে কোন কথাই বলেননি তিনি।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুদক কার্যালয়ের সাকিব আল হাসানের আসার খবর সত্য। তিনি (সাকিব) দুদকের শুভেচ্ছা দূত। সে কারণে তিনি নির্ধারিত সাক্ষাৎ করতে এসেছিলেন দুদক চেয়ারম্যানের সঙ্গে। সাক্ষাৎ শেষে তিনি চলে গেছেন।

দুদক সূত্র জানায়, ক্রিকেট থেকে দুই বছর নিষিদ্ধ হওয়ার ফলে সাকিব আল হাসান দুদকের শুভেচ্ছা দূত থাকবেন কি-না সে বিষয়ে চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে আলোচনা হয়েছে।

বৈঠকে জুয়াড়ির প্রস্তাব গ্রহণ না করায় সাকিবকে ধন্যবাদ জানান দুদক চেয়ারম্যান। বলেন আপনি ভাল কাজ করছেন। আপনার সঙ্গে অনেকেই আছেন। স্বাভাবিক ভাবেই থাকুন। সব কিছু ঠিক হয়ে যাব।

দুদকের একাধিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, সাকিবকে পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়। পরে পাঁচতলায় দুদক চেয়ারম্যানের কক্ষে তিনি ৩০ মিনিটের মতো অবস্থান করে বেরিয়ে যান।

সাকিব নিষিদ্ধ হওয়ার পর দুদক চেয়ারম্যান বলেছিলেন, সাকিব কোনো দুর্নীতির সঙ্গে যুক্ত হয়নি। দুদক সব সময় তার পাশে আছে।

এর আগে সাকিবকে নিয়ে দুদক চেয়ারম্যান বলেছিলেন, সাকিবকে নিয়ে যে ঘটনা ঘটেছে, তা দুঃখজনক। কিন্তু একই সঙ্গে সে ভুল স্বীকার করেছে, তার মধ্য দিয়ে সে উচ্চ নৈতিকতার পরিচয় দিয়েছে। দুদক যখন চেয়েছে তখনই সাকিব বিনা পয়সায় আমাদের সঙ্গে কাজ করেছে। সে তরুণদের আইডল।

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।