বিসিবির চুক্তি থেকেও বাদ অলরাউন্ডার সাকিব!


Published: 2019-10-30 17:27:34 BdST, Updated: 2019-12-13 19:05:00 BdST

স্পোর্টস লাইভ: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ক্রিকেটীয় সব কর্মকাণ্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আইসিসি। বিসিবিকে না জানিয়ে গ্রামীণ ফোন মোবাইল কোম্পানির সঙ্গে চুক্তি করায় তাকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। দুই বছরের নিষেধাজ্ঞা ঘোষণা করেও আইসিসি এক বছর কমিয়ে দিয়েছে। তবে সাবিককে এক বছর শাস্তি ভোগ করতে হবে।

আইসিসি কর্তৃক নিষিদ্ধ ঘোষণার পর প্রশ্ন দেখা দিয়েছে, সাকিব আল হাসান তো বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার। তাহলে এখন কি সাকিবের সঙ্গে এই চুক্তি বহাল থাকবে? নাকি বাতিল হয়ে যাবে।

তবে জানা গেছে, আপাত দৃষ্টিতে সাকিবের সঙ্গে বিসিবির চুক্তিও আর বহাল থাকার কথা নয়। আইসিসির নিষেধাজ্ঞা কার্যকরের সঙ্গে সঙ্গে বিসিবির সঙ্গে চুক্তিও বাতিল কার্যকর হয়ে গেছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের।

এবিষয়ে জানতে চাওয়া হলে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, ‘এটা অবশ্যই বাতিল হওয়ার কথা। যে নিয়ম আছে, সেই অনুযায়ী এটা ২৯ অক্টোবর থেকেই বাতিল হওয়ার কথা। তবে বোর্ড এখনো এ বিষয়ে যেহেতু কোনো সিদ্ধান্ত জানায়নি, তাই এটা এখনই বাতিল হয়ে গেছে।

বিসিবির পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘নিয়ম তো তাই জানাচ্ছে যে, সাকিবের সঙ্গে বিসিবির চুক্তিটা আর থাকছে না।’


ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।