ফিফা র‌্যাংকিংয়ে এগিয়েছে বাংলাদেশর অবস্থান


Published: 2019-10-24 15:32:00 BdST, Updated: 2019-11-14 10:29:15 BdST

স্পোর্টস লাইভঃ বাংলাদেশ জাতীয় ফুটবল দলের মাঠে ধারাবাহিক ভালো পারফরম্যান্সের প্রভাব পড়ছে ফিফা র‌্যাংকিংয়েও। বৃহস্পতিবার ঘোষিত সর্বশেষ র‌্যাংকিংয়ে বাংলাদেশ এগিয়েছে ৩ ধাপ। ১৮৭ নম্বর থেকে বাংলাদেশ এখন ১৮৪ নম্বরে অবস্থান করছে।

বাংলাদেশ র‌্যাংকিংয়ে এগুলেও পিছিয়েছে দক্ষিণ এশিয়ার আরেক দল ভারত। সর্বশেষ র‌্যাংকিংয়ে ভারত দুই ধাপ পিছিয়ে ১০৬ নম্বরে। সেপ্টেম্বরে ১০৪ নম্বরে ছিল তারা।

দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলোর মধ্যে মালদ্বীপ এক ধাপ পিছিয়ে ১৫৪ নম্বরে অবস্থান করেছে, নেপাল পিছিয়েছে ৬ ধাপ ১৬৭ নম্বরে, ভুটান চার ধাপ পিছিয়ে ১৮৯ নম্বরে, পাকিস্তান দুই ধাপ এগিয়ে ২০২ নম্বরে এবং শ্রীলংকা এক ধাপ নেমে অবস্থান করছে ২০৩ নম্বরে।

সর্বশেষ র‌্যাংকিংয়ে বিশ্বের শীর্ষ চারটি দলের অবস্থান অপরিবর্তিত আছে। এক নম্বরে আছে বেলজিয়া, দুইনম্বরে ফ্রান্স, তিনে ব্রাজিল এবং চার নম্বারে ইংল্যান্ড। আর্জেন্টিনা এক ধাপ এগিয়ে ১০ নম্বর থেকে এগিয়ে ৯ নম্বরে এখন অবস্থান মেসিদের দলের।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।