শেখ কামাল চ্যাম্পিয়নশীপ শুরু সোমবার


Published: 2019-08-31 17:27:45 BdST, Updated: 2019-09-20 10:02:16 BdST

স্পোর্টস লাইভ : ঢাকা ক্লাব ও বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) যৌথ উদ্যোগে এবং দেশের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বেক্সিমকো গ্রুপের পৃষ্ঠপোষকতায় দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘শেখ কামাল মেমোরিয়াল ফার্স্ট সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপ-২০১৯’।

আগামী ২-৬ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টে সার্ক দেশভুক্ত পাাঁচটি দেশ স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা অংশ নিচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র দেশের আধুনিক ক্রীড়াঙ্গনের স্বপ্ন দ্রষ্টা শেখ কামালের নামে শুরু হওয়া টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ইমপ্যাক্ট পিআর।

টুর্নামেন্ট উপলক্ষ্যে শনিবার ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিস্তারিত তথ্য তুলে ধরেন বিবিএসএফ সেক্রেটারি সৈয়দ মাহবুব।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট পরিচালক এ এ ইব্রাহীম কাজু, ঢাকা ক্লাবের প্রতিনিধি এবং মেম্বার ইনচার্জ- ডেভেলপমেন্ট, বিলিয়ার্ডস, স্নুকার অ্যান্ড টেনিস ডাঃ মো. জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টে মোট ১২ জন খেলোয়াড় অংশগ্রহণ করবেন। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশের ৪ জন। বাকি ৪টি দেশের ২ জন করে মোট ৮ জন খেলোয়াড় অংশ নিবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন প্রধান অতিথি হিসাবে আগামীকাল ১ সেপ্টেম্বর বিকেল ৫টায় ঢাকা ক্লাবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন। ৬ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সংসদ সদস্য সালমান ফজলুর রহমান।

টুর্নামেন্ট চ্যাম্পিয়ন খেলোয়াড় পাবেন ২৫০০ মার্কিন ডলার। দ্বিতীয় স্থান অধিকারী পাবেন ১৫০০ মার্কিন ডলার। তৃতীয় এবং চতুর্থ স্থান অধিকারী যথাক্রমে ৫০০ মার্কিন ডলার করে পাবেন। এছাড়া সর্বোচ্চ ব্রেক করা খেলোয়াড়ও (৫০+) পাবেন ৫০০ মার্কিন ডলার।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।