মেসির দেয়া গোলে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেরা


Published: 2019-08-10 18:32:00 BdST, Updated: 2019-09-16 04:55:27 BdST

স্পোর্টস লাইভ : দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে গত বছর সেরা ফরোয়ার্ড নির্বাচিত হওয়ার পর সেরা গোলের স্বীকৃতি পেলেন বার্সেলোনার সুপার তারকা লিওনেল মেসি। গল মৌসুমে চ্যাম্পিয়ন্স ফুটবল লিগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে দুর্দান্ত ফ্রি-কিকে মসির করা গালটিই সেরা নির্বাচিত করলো উয়েফা ডট কম।

ঐ ম্যাচের ৮২ মিনিটে বক্সের বাইরে লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোর ভুলে ফ্রি-কিক পেয়েছিলো বার্সেলোনা। স্বাভাবিকভাবে ফ্রি-কিকটি নিতে নেন আর্জেন্টিনার মেসি। মস্তিষ্কের তীক্ষ্ণ বুদ্ধি ও নিজ পায়ের জাদুতে লিভারপুলের গোলপোস্টের ডানদিকের ওপর দিয়ে কোনাকুনি শটে গোল আদায় করে নেন মেসি। ঝাঁপ দিয়েও বল ধরতে না পেরে, মেসির গোলে বোকা বনে যান লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। মেসির ঐ দুর্দান্ত গোলটিই নির্বাচিত হলো গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেরা গোল হিসেবে।

যে গোলের জন্য সেরা স্বীকৃতি পেলেন মেসি, ঐ ম্যাচ ৩-০ গোলে বার্সেলোনা জিতলেও ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে দল। কারণ দ্বিতীয় লেগ ৪-০ গোলে জিতেছিলো লিভারপুল। ফলে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে ফাইনালে উঠে লিভারপুল। আর ফাইনালে টটেনহামকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতে লিভারপুল।

সেরা গোলদাতা হবার পথে মেসি পিছনে ফেলেছেন দুই পর্তুগিজ তারকা চিরপ্রতিন্দ্ব ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও পোর্তোর দানিলোকে। আগের দু’বছর এই স্বীকৃতি পেয়েছিলেন রোনাল্ডো ও মারিয়ো মান্দজুকিচ।

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।