ফিফার বর্ষসেরা ফুটবলারের তালিকায় যারা...


Published: 2019-08-01 15:36:57 BdST, Updated: 2019-08-18 15:45:32 BdST

স্পোর্টস লাইভ: এবারের বর্ষসেরা ফুটবলারের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফা। বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের জন্য মনোনীতদের তালিকায় রয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। প্রকাশিত তালিকা থেকে বাদ পড়েছে ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়রের নাম।

বর্ষসেরা ফুটবলারের জন্য মনোনীত তারকারা: ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, মোহাম্মদ সালাহ, সাদিও মানে, ফন ডিক, ফ্রাঙ্ক ডি জং, ডি লিট, ইডেন হ্যাজার্ড ও হ্যারি কেইন।

জানা গেছে, ফিফার প্রকাশিত তালিকায় প্রাথমিক বাছাইয়ে লিভারপুলের তিন ফুটবল তারকা বর্ষসেরায় স্থান করে নিয়েছেন। মিশরের ‘রাজপুত্র’ মোহাম্মদ সালাহ, সেনেগালিস তারকা সাদিও মানে ও নেদারল্যান্ডের ফন ডিক। ফিফার ওই তালিকায় ডাচদের দুই তারকা স্থান করে নিয়েছেন।

এছাড়াও প্রকাশিত তালিকায় আয়াক্স থেকে বার্সেলোনায় যোগ দেওয়া ফ্রাঙ্ক ডি জং ও আয়াক্স থেকে জুভেন্টাসে নাম লেখানো ডি লিটের নামও রয়েছে এই তালিকায়। এছাড়া চেলসি থেকে রিয়ালে যোগ দেয়া বেলজিয়ান তারকা ইডেন হ্যাজার্ড এবং টটেনহ্যামের ইংলিশ তারকা হ্যারি কেইনও রয়েছেন ফিফার তালিকায়।

বর্ষসেরা কোচের দৌড়ে রয়েছেন ফরাসি দিদিয়ে দেশম, ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা, লিভারপুলের ইয়ুর্গান ক্লপ, টটেনহ্যামের মাউরিসিও পোচেত্তিনো, পতুর্গিজ কোচ ফার্নান্দো সান্টোস, ব্রাজিলিয়ান কোচ লিওনার্দো বাচ্চি টিটে ও আয়াক্সের এরিক টেন হ্যাগ।


ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।