রিয়ালের বিপক্ষে অ্যাটলেটিকোর শেষ লড়াই


Published: 2019-07-27 15:11:05 BdST, Updated: 2019-08-25 20:20:34 BdST

স্পোর্টস লাইভ: চ্যাম্পিয়ন্স লিগের দুঃস্বপ্নের শেষ চার ম্যাচের তিনটিতেই হেরেছিল রিয়াল। লিগে মোট হার ছিল ১২টি। ‘থার্ড বয়’ হিসেবে পয়েন্ট তালিকায় স্থান করে নেয় রিয়াল। সব মিলিয়ে করুণ এক সমাপ্তি ঘটে এই ক্লাবটির। যত দ্রুত সম্ভব আগের মৌসুমটা ভুলে যেতে চাইছিল রিয়াল। কিন্তু প্রাক-মৌসুমের প্রথম ম্যাচে বায়ার্নের কাছে হার! যা মেনে নিতে খুবই কষ্ট হচ্ছে রিয়াল সমর্থকদের।

এর মধ্যে গত এক ম্যাচের জন্য স্বস্তিতে ফিরেছিল রিয়াল। প্রাক-মৌসুমের ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়েও আর্সেনালের বিপক্ষে জয় পেয়েছিল তারা। যদিও পেনাল্টি নামক ভাগ্য পরীক্ষা দিয়েই জিততে হয় লস ব্লাঙ্কোসদের। জিনেদিন জিদানের দলের বিপক্ষে ৭ গোল দিয়েছে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ। এই ম্যাচের মধ্যদিয়ে লা লিগার নতুন মৌসুম শুরুর আগে রিয়ালকে বড়সড় এক বার্তাই দিয়ে রাখল ডিয়েগো সিমিওনের দল।

ক্লাবকে সাফল্য উপহার দিতে একঝাঁক নামীদামী খেলোয়াড় দলে টেনে নেয়। তাদের মধ্যে আছেন ইডেন হ্যাজার্ড, লুকা জভিচ ও রদ্রিগো। কিন্তু তাদেরকে নিয়েও অ্যাটলেটিকোর কাছে বিশাল ব্যবধানে হেরেছে রিয়াল। স্ট্রাইকার জভিচ আবার চোট পেয়ে মাঠ ছাড়েন খেলা শুরুর আধাঘণ্টার মধ্যেই।

শনিবার বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে রিয়ালকে ৭-৩ গোলে হারায় অ্যাতলেটিকো। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের এই ম্যাচের প্রথমার্ধে ৫-০ ব্যবধানে এগিয়ে ছিলেন কস্তারা। দ্বিতীয়ার্ধে হয় আরও পাঁচ গোল। সেসময় অবশ্য ঘুরে দাঁড়ানোর চেষ্টা ছিল রিয়ালের। আর অ্যাটলেটিকোও দেয় সুযোগ নষ্ট করার মহড়া!

ম্যাচের প্রথম মিনিটেই অ্যাটলেটিকোকে এগিয়ে নেয়ার পর লক্ষ্যভেদ করেন ২৮ ও ৪৫তম মিনিটে। পরের গোলটি আসে স্পট কিক থেকে। এর মাঝে বেনফিকা থেকে যোগ দেয়া জোয়াও ফেলিক্স ও অ্যাঙ্গেল কোরেয়াও জালের দেখা পান। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫১ মিনিটে নিজের চতুর্থ গোল আদায় করে স্কোরলাইন ৬-০ করেন কস্তা।

৫৯ মিনিটে নাচো ফার্নান্দেজ রিয়ালের হয়ে ব্যবধান কমান। ৭০ মিনিটে অ্যাটলেটিকো আবার গোল পেয়ে যায় ভিটোলোর কল্যাণে। তাই ম্যাচের শেষদিকে পেনাল্টি থেকে করিম বেনজেমা ও তরুণ ডিফেন্ডার হাভিয়ের হার্নান্দেজ জালের ঠিকানা খুঁজে পেলেও হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রিয়ালকে।


ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।