আইসিসির স্বীকৃতি পেলেন টেন্ডুলকার-ডোনাল্ড ও ক্যাথরিন


Published: 2019-07-19 15:18:37 BdST, Updated: 2019-08-26 00:42:43 BdST

স্পোর্টস লাইভ: ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার, দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি বোলার অ্যালান ডোনাল্ড ও অস্ট্রেলিয়ান সাবেক নারী ক্রিকেটার ক্যাথরিন ফিৎজপ্যাট্রিক জায়গা করে নিয়েছেন আন্তর্জতিক ক্রিকেট সংস্থা আইসিসির হল অব ফেমে। লন্ডনে অনুষ্ঠিত আইসিসির একটি অনুষ্ঠানে তাদেরকে এই স্বীকৃতি দেয়া হয়।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের সাফল্যোর স্বীকৃতিস্বরূপ ওই তিন ক্রিকেটারদের ‘হল অব ফেমে’ সম্মান দেয়া হয়। আইসিসির নীতিমালা অনুযায়ী ক্রিকেটারকে অন্তত ৫ বছর আগে ক্রিকেট থেকে অবসর নিতে হবে। ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান ক্রিকেটের ‘বরপূত্র’ টেন্ডুলকার। অবসর গ্রহণের প্রায় ছয় বছর পরআইসিসি’র হল অফ ফেমে জায়গা করে নিলেন টেন্ডুলকার।

এবিষয়ে টেন্ডুলকার জানান, ‘আইসিসি ক্রিকেট হল অব ফেমে অভিষিক্ত হতে পারাটা সম্মানের ব্যাপার। যেখানে প্রজন্মের সেরা ক্রিকেটারদের অবদানকে স্বীকৃতি দেয়া হয়। খেলা বিকাশ ও জনপ্রিয়তা বাড়াতে তারা সব ধরণের অবদান রেখেছে এবং আমি এর অংশ হতে পেরে আনন্দিত।’

শচীনের পাশাপাশি আইসিসি’র হল অফ ফেমে জায়গা করে নেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল বোলার অ্যালান ডোনাল্ড। আন্তর্জতিক ক্রিকেট থেকে অবসরের প্রায় দেড় দশকের বেশি সময় পর আইসিসি’র হল অব ফেমে অভিষিক্ত হলেন সাবেক এই প্রোটিয়া ফাস্ট বোলার। আর অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের সাবেক পেসার ক্যাথরিন ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান।

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।