ইংল্যান্ড দলকে বিশ্বকাপ জয়ে রানির শুভেচ্ছা


Published: 2019-07-15 18:00:56 BdST, Updated: 2019-08-19 08:18:44 BdST

স্পোর্টস লাইভ: নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতার স্বাদ নিলো ইংল্যান্ড। ২০১৫ সালের বিশ্বকাপে এই নিউজিল্যান্ডতো ১৮৩ রানে গুটিয়ে গিয়ে ট্রফিই তুলে দিয়েছিল অস্ট্রেলিয়ার হাতে! কিন্তু গতকাল লর্ডসে এসব মিথ্যে করে দিলো ইংল্যান্ড-নিউজিল্যান্ড। শিরোপা জিততে যে দুর্দান্ত লড়াইটা করলো দুই দল, নিশ্চিত বিশ্বকাপ ক্রিকেট ইতিহাসে সেরা ফাইনাল দেখলো ক্রিকেট বিশ্ব!

ক্রিকেটের তীর্থভূমি ইংল্যান্ডে ১৯৭৫ সাল থেকে শুরু হয় ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই বিশ্বকাপ। তবে এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কখনো নিজেদের সেরা প্রমাণ করতে পারেনি ক্রিকেটের জনকরা। এবারের বিশ্বকাপ জিতে সেই আক্ষেপ দূর করেছে তারা। গতকাল ক্রিকেটের মক্কা লর্ডসে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ জিতেছে থ্রি- লায়ন্সরা।

ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতায় প্রশংসায় ভেসে যাচ্ছে এউইন মরগ্যানের দল। চারদিক থেকে একের পর শুভেচ্ছা বার্তায় সিক্ত হচ্ছে গোটা দল। ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথও সেই তালিকা থেকে বাদ গেলেন না। বিশ্বকাপ জেতার আনন্দে পুরো দলকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন তিনি।

নিজের ও রাজপুত্র ফিলিপের পক্ষ থেকে এক বিবৃতিতে রানি বলেন, ‘প্রিন্স ফিলিপ ও আমার পক্ষ থেকে ইংল্যান্ড পুরুষ দলকে এমন রোমাঞ্চকর বিশ্বকাপ জয়ের জন্য উষ্ণ অভিনন্দন জানাচ্ছি।’

অবশ্য হেরে যাওয়া দল নিউজিল্যান্ডের জন্য সহমর্মিতা প্রকাশ করতেও ভূলেননি রানি, ‘রানার্স-আপ নিউজিল্যান্ডের জন্য সহমর্মিতা রইলো। তারা অত্যন্ত দায়িত্ব ও পরিশ্রমের সঙ্গে খেলাটি শেষ করেছে।’


ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।